×

প্রবাস

ডাঃ ফেরদৌসের পক্ষে জ্যাকসন হাইটসে প্রতিবাদ সভা

Icon

nakib

প্রকাশ: ১০ জুন ২০২০, ০৬:৪১ পিএম

ডাঃ ফেরদৌসের পক্ষে জ্যাকসন হাইটসে প্রতিবাদ সভা

প্রতিবাদ সভা

 ডাঃ ফেরদৌস খন্দকারের পক্ষে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে প্রতিবাদ সভা করেছে জ্যাকসন হাইটস এলাকাবাসী নামের একটি সংগঠন। ওই এলাকায় বসবাসকারী ও ব্যবসায়ীদের নিয়ে গঠিত এ সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ গণমাধ্যমে প্রচারিত খবরকে উদ্দেশ্য প্রণোদিত, মিথ্যা ও বিভ্রান্তিমূলক বলে অভিযোগ করা হয়।

গতকাল ৭ জুন সোমবার জ্যাকসন হাইটসের খাবারবাড়ি রেষ্টুরেন্টের সামনে সংগঠনের সভাপতি মোহাম্মাদ আলম নমির সভাপতিত্বে এ প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ডাঃ ফেরদৌস খন্দকার যে বিমানে করে বাংলাদেশে গেছেন তাতে ২০০ জন প্যাসেঞ্জার ছিল। সবার কাছেই করোনা নেগেটিভ সার্টিফিকেট ছিলো। ওনারও ছিলো। কিন্তু তাকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। কেন তা করা হলো আমরা এ প্রশ্নের উত্তর জানতে চাই। তিনি মানুষের সেবা করতে ভালোবাসেন। সেই তাগিদ থেকেই তিনি দশ-পনের হাজার ডলারের পিপিই, মাস্ক, হ্যান্ড সেনিটাইজারসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দেশের ফ্রন্ট লাইন স্বাস্থ্যকর্মীদের দেবেন বলে নিয়ে গিয়েছিলেন। বক্তারা বলেন, সেসব জিনিষপত্র এয়ারপোর্টে আটকে দেয়া হয়েছে। এখন মহামারি চলছে।

একটা বিশেষ সময় আমরা অতিবাহিত করছি। এটা তো হিংসা, বিদ্বেষ, ক্রোধ প্রকাশের সময় নয়। এটা সমমর্মি হওয়ার সময়। একজনের বিপদে অন্যজনের হাত বাড়িয়ে দেয়ার সময়। যার কাছে যা আছে তা নিয়ে মানুষের পাশে থাকার সময়। যদি আমরা ধরেও নেই ডাঃ ফেরদৌস খন্দকার একজন খারাপ মানুষ। এমন একটা আপদকালীন সময়ে একজন খারাপ মানুষও যদি রাস্তায় দাড়িয়ে দান করে, অন্যের উপকার করে তাহলে সেটাতো ভালো চোখে দেখা উচিৎ। তা না করে তাকে ওমুকের ভাতিজা, তমুকের ভাগিনা বানিয়ে আমেরিকাসহ বাংলাদেশে হেনস্থা করা হচ্ছে। এটা অন্যায়। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। এবং সরকারের হস্তক্ষেপ কামনা করি। একজন প্রবাসী বাংলাদেশী হিসেবে তিনি যেন সরকারের কাছে ন্যায় বিচার পান। একই সঙ্গে এই ধরনের বিভ্রান্তিমূলক খবর প্রচারেরও আমরা নিন্দা জানাই।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জ্যাকসন হাইটস এলাকাবাসী সংগঠনের সাধারন সম্পাদক শাকিল মিয়া, সাবেক সভাপতি মীর নিজামুল হক, ভাইস প্রেসিডেন্ট দেওয়ান মনির, মানিক বাবু, আবুল কাশেম, তানভির শাহিন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App