×

খেলা

ছেলের হাতে খুন সাবেক ক্রিকেটার জয়মহোন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২০, ০৪:৩৮ পিএম

ছেলের হাতে খুন সাবেক ক্রিকেটার জয়মহোন

ভারতের সাবেক ক্রিকেটার জয়মোহন থাম্পি।

ভারতের সাবেক রঞ্জি ক্রিকেটার জয়মোহন থাম্পি খোদ নিজের ছেলের হাতে খুন হয়েছেন। বাবাকে খুনের দায়ে গ্রেপ্তার করা হয়েছে তার ছেলে অশিনকে। সোমবার (৮ জুন) সকালে সাবেক ক্রিকেটার থাম্পির লাশ উদ্ধার করে পুলিশ।

নিচ তলা থেকে দুর্গন্ধ আসায় পুলিশে খবর দিয়েছিলেন বাড়ির দ্বিতীয় তলার ভাড়াটিয়া। এর ফলেই মৃত্যুর ঘটনা জানাজানি হয়। জয়মোহনের ছেলে অশিন পুলিশকে জানান, বাবার মৃত্যুর ব্যাপারে তিনি কিছুই জানেন না। কিন্তু বাবা ও ছেলে একসঙ্গেই থাকতেন।

এর ফলে পুলিশের সন্দেহ বাড়ে। জয়মোহনের ময়না তদন্ত প্রতিবেদনের পাওয়া তথ্যের সঙ্গে পুলিশ অশিনের কথার কোনো মিল পায়নি। জয়মোহনের মৃত্যু হয়েছে লাশ পাওয়ার ৩৬ ঘন্টা আগে। এ সময় অশিন ছাড়া আর কেউ তার সঙ্গে ছিলেন না, তদন্তে জেনেছে পুলিশ। এ বিষয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদে অশিন খুনের কথা স্বীকার করেছেন। বিষয়টি ভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছে পুলিশ।

খুনের বিষয়ে তদন্ত শেষে ফোর্ট পুলিশ কর্মকর্তা আর প্রথাপন সংবাদমাধ্যমে বলেন, 'বাসায় একসঙ্গে মদ খাওয়ার অভ্যাস ছিল বাবা ও ছেলের। আরো মদ কিনতে জয়মোহনের ডেবিট কার্ড দিয়ে টাকা তুলতে চেয়েছিল অশিন। এ নিয়ে দুজনের মধ্যে বিরোধের সৃষ্টি হয়।'

এছাড়াও টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে, মদ কেনার টাকা নিয়ে হাতাহাতির এক পর্যায়ে ঘরের বারান্দায় পা পিছলে পড়ে যান জয়মোহন। মেঝেতে মুখটা সরাসরি পড়ায় আঘাত পান। কিছুক্ষণ পর তাঁর ছেলে এসে জয়মোহনকে টানতে টানতে বাসার ভেতরে নিয়ে যান। ময়না তদন্ত প্রতিবেদনে জয়মোহনের মাথায় আঘাতের চিহ্ন মিলেছে। এ আঘাতে তার মৃত্যু হয়েছে বলে মনে করছেন চিকিৎসকেরা।

ক্রিকেট ক্যারিয়ারে ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান ছিলেন জয়মোহন থাম্পি। খেলেছেন ছয়টি প্রথম শ্রেণির ম্যাচ। কেরালার হয়ে ১৯৭৯ থেকে ১৯৮২ সাল পর্যন্ত খেলেন সাবেক এই ব্যাটসম্যান। তার আগে তিন বছর ছিলেন কেরালার অনূর্ধ্ব-২২ দলেও। এছাড়া তিনি ব্যাংকেও চাকরি করেছেন। ১৫ বছরের মতো ব্যাংকের বিভিন্ন টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App