×

সারাদেশ

আরও আগেই রাস্তাটি সংস্কার করা প্রয়োজন ছিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জুন ২০২০, ০৩:২৯ পিএম

আরও আগেই রাস্তাটি সংস্কার করা প্রয়োজন ছিল

রাস্তা সংস্কার কাজে ব্যস্ত নির্মাণ শ্রমিকরা। ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ছলিমপুর গ্রামের এক কিলোমিটার পাকা রাস্তাটির সংস্কারের কাজ শুরু হওয়ায় খুশি এলাকাবাসী। বুধবার (১০ জুন) সকালে এ সংস্কার কাজ শুরু হয়। বিভিন্ন মিডিয়ায় রাস্তাটির বেহাল দশার সংবাদ প্রকাশ করলে বিষয়টি প্রশাসনের নজরে আসে। এ রাস্তা দিয়ে ইউনিয়নের সলিমপুর, নবীপুর, নিচকাটা, টুঙ্গিবাড়িয়া, ফতেহপুর এই ৫টি গ্রামসহ পার্শ্ববর্তী উপজেলা তালতলির কয়েক হাজার লোক প্রতিদিন চলাচল করে।

এলাকাবাসীরা জানান, বিগত পাঁচ থেকে সাত বছর আগেই এই রাস্তাটি সংস্কার করা প্রয়োজন ছিল। কিন্তু তদারকির অভাবে রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়। গত ৫ জুন পটুয়াখালী জেলা এলজিইডি’র প্রধান প্রকৌশলী মোহাম্মদ আব্দুস সাত্তার সরেজমিনে গিয়ে রাস্তা পরিদর্শন করেন। এরপর রাস্তাটি’র সংস্কার কাজ ৫ দিনের মধ্যেই শুরু হয়েছে।

রাস্তাটি কয়েক বছর যাবত চলাচল অনুপযোগী ও খানাখন্দে পরিণত হয়ে বর্ষার সময় হাঁটু পানি জমে থাকত। রাস্তাটির দৈর্ঘ্য ১ কি.মি. ও প্রস্ত ১০ ফিট। এ কাজের মোট ব্যয় ধরা হয়েছে ৩৬ লক্ষ টাকা।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মো. মোহর আলী বলেন, নির্ধারিত সময় সীমার মধ্যেই কাজটি শেষ করতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে বলা হয়েছে। রাস্তাটির সংস্কার কাজ ভালোভাবে শেষ করার জন্য এলাকাবাসীর কাছে সর্বোচ্চ সহযোগিতা কামনা করছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App