×

বিনোদন

বক্ররেখা ব্যান্ডের গান ‘জীবন তোমাকে চেনেনা’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২০, ০২:২৮ পিএম

বক্ররেখা ব্যান্ডের গান ‘জীবন তোমাকে চেনেনা’

গানের প্রচ্ছদ

সম্প্রতি জি-সিরিজ’র ব্যানারে মুক্তি পেয়েছে ‘বক্ররেখা’ ব্যান্ডের প্রথম গান ‘জীবন তোমাকে চেনেনা’। ব্যান্ডটির ভোকালিস্ট মূয়ীয মাহফুজের লেখা এই গানটিতে অতিথি শিল্পী হিসেবে হারমোনাইজ করেছেন নাঈম ও রিদম গিটার বাজিয়েছেন রেজওয়ান। ভিডিওচিত্রের নির্দেশনা দিয়েছেন কারিশমা চৌধুরী। মিক্স-মাস্টারিং করেছেন রেজওয়ান সাজ্জাদ।

গানটির ব্যাপারে মূয়ীয বলেন, এ গানটি দিয়ে বক্ররেখা ব্যান্ডের অডিও প্রকাশের যাত্রা শুরু হল। ২০১১ সালের দিকে গানটি লিখি ও সুরারোপ করি। গানটি মানুষের সামাজিক জীবনবোধের কথা বলে, যে সামাজিক শর্তের উপর আমাদের এই জীবন সে জীবনটা ব্যক্তির কাছে যেন খুবই অচেনা। নীরবতার বিপদ পেরিয়ে ব্যক্তি শব্দসুরে গান গাইতে গাইতে কেন যেন একজোট হয়ে যেতে পারে না। বক্ররেখা বরাবরই ভিন্ন রকমের কিছু করার চেষ্টা করে। আশাকরি সকলের ভাল লাগবে, আর খুব দ্রুতই চমক নিয়ে আসছে বক্ররেখার দ্বিতীয় গান।

উল্লেখ্য, ‘বক্ররেখা’ ব্যান্ডের যাত্রা শুরু হয় ২০১৭ সালের ডিসেম্বরে। প্রথম স্টেজ পারফরম্যান্স করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের হিম উৎসবে। এরপর অনেক স্টেজ পরিবেশনার পরে তারা রেকর্ডিং শুরু করে ২০১৮ সালের শেষ দিকে। বিভিন্ন নাগরিক আন্দোলনে গান নিয়ে তাদের সোচ্চার অংশগ্রহণ রয়েছে।

‘বক্ররেখা’র লাইনআপে আছেন মূয়ীয মাহফুজ (ভোকাল ও গিটার), আরিফ আবদুল্লাহ (ভোকাল ও হারমোনিকা), সঞ্জয় (বেস গিটার), স্বপন হোসাইন (ড্রামস) ও সারা অরণি (ব্যান্ড ম্যানেজার)।

     

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App