×

খেলা

ফের আর্থিক সহায়তা দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২০, ০৫:১৯ পিএম

স্বাস্থ্যবিধি মেনে অনেক দেশেই ক্রিকেটার ও ফুটবলাররা স্বল্পপরিসরে মাঠে নামতে শুরু করেছে। জুলাইতে ইংল্যান্ড ও উইন্ডিজের মধ্যকার ম্যাচ দিয়ে আন্তর্জাতিক পর্যায়ে ক্রিকেট ফিরবে। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আমাদের দেশে এখনো সব খেলা বন্ধ। ফলে দেশের অনেক ক্রীড়াবিদরা অসহায় হয়ে পড়ছেন।

এমন অবস্থায় অসহায় ক্রীড়া ক্রীড়াবিদদের আর্থিক সহযোগিতা করে আসছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এবার ফের সরকারের মানবিক সহায়তার অংশ হিসেবে করোনায় ক্ষতিগ্রস্ত ১৫০ অসহায় ক্রীড়াবিদকে আর্থিক সহায়তা প্রদান করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি আজ দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে জাতীয় ক্রীড়া পরিষদ ও বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে অস্বচ্ছল ক্রীড়াবিদদের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দেন।

এ সময়ে যুব ও ক্রীড়া সচিব আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিমসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অসহায় ক্রীড়াবিদের আর্থিক সহায়তা প্রদান করে জাহিদ আহসান রাসেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সরকার করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় ক্রীড়াবিদদের জন্য আরো ৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এ সংক্রান্ত নীতিমালা প্রণয়নের কাজ চলছে। অচিরেই এ অর্থ দেশের তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদদের হাতে তুলে দেয়া হবে। এছাড়াও আমরা বঙ্গবন্ধু ক্রীড়াসেবি কল্যাণ ফাউন্ডেশন হতে প্রায় ১১৫০ জন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে প্রতিমাসে ২০০০ টাকা করে একবছরে মোট ২৪ হাজার টাকা প্রদানের লক্ষ্যে কাজ করছি। আমরা করোনায় ক্ষতিগ্রস্ত সকল অসহায় ক্রীড়াবিদদের পাশে দাঁড়াতে চাই। সরকারের মানবিক সহায়তার অংশ হিসেবে এটি আমাদের ধারাবাহিক কার্যক্রম। এটি অব্যাহত থাকবে।’

তিনি আরো বলেন, শুধু অসহায় ক্রীড়াবিদের সাহায্য ও সহযোগিতা করব এমনটা নয়। বরং আমরা করোনায় ক্ষতিগ্রস্ত কোচ, কর্মকর্তা ও ক্রীড়া সংগঠকদের কিভাবে সহযোগিতা করা যায় সেটি নিয়েও ভাবছি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App