×

রাজধানী

এসপি হারুন এবার তেজগাঁও অঞ্চলের ডিসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২০, ০৮:৩১ পিএম

এসপি হারুন এবার তেজগাঁও অঞ্চলের ডিসি

পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদ।

নানান কারণে আলোচিত পুলিশ সুপার (এসপি ) মোহাম্মদ হারুন অর রশীদ এবার পুলিশের উপ-কমিশনার হিসেবে তেজগাঁও বিভাগের দায়িত্বপ্রাপ্ত হয়েছেন। এদিকে তেজগাঁওয়ের উপ-কমিশনার বিপ্লব বিজয় তালুকদারকে লালবাগ বিভাগে এবং লালবাগ বিভাগের উপ-কমিশনার মুনতাসিরুল ইসলামকে ডিএমপি সদর দফতরে লজিস্টিকস বিভাগে বদলি করা হয়েছে।

মঙ্গলবার (৯ জুন) ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

নারায়ণগঞ্জ ও গাজীপুরের সাবেক এসপি হারুনকে গত ১৪ মে পুলিশ সদর দফতর থেকে ঢাকা মহানগর পুলিশে বদলি করা হয়। এছাড়া ডিএমপি সদর দফতরের উপ-কমিশনার (লজিস্টিকস) মো. জিয়াউল আহসান তালুকদারকে পুলিশ অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পশ্চিমের দায়িত্ব দেওয়া হয়েছে। পিওএম পশ্চিমের দায়িত্বে থাকা উপ-কমিশনার মোহাম্মদ নজরুল ইসলামকে ঢাকা মহানগর পুলিশের প্রকিউরমেন্ট অ্যান্ড ওয়ার্কশপে বদলি করা হয়েছে।

পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশীদ নারায়ণগঞ্জ ও গাজীপুরে পুলিশ সুপারের দায়িত্ব পালনের আগে ঢাকা মহানগর পুলিশে ছিলেন। দুটি জেলায় পুলিশ সুপার থাকাকালে নানা কারণে আলোচিত হন হারুনুর রশিদ।

এসপি হারুনের বিরুদ্ধে মানুষকে হয়রানি এবং অনৈতিকভাবে অর্থ আদায়ের অভিযোগ রয়েছে। এক শিল্পপতির পরিবারকে হয়রানির অভিযোগে তাকে নারায়ণগঞ্জ থেকে সরানো হয়েছিল। গাজীপুরের পুলিশ সুপার থাকাকালীন তার বিরুদ্ধে লোকজনকে হয়রানির অনেক অভিযোগ উঠে। অবশ্য এর আগে তেজগাঁও বিভাগের ডিসি থাকাকালীন এক হরতালের দিন বিএনপি নেতা জয়নাল আবেদীন ফারুককে সংসদ ভবনের সামনের রাস্তায় পিটিয়ে আলোচনায় আসেন হারুন। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App