×

জাতীয়

করোনা কাড়লো এনবিআর কর্মকর্তা সুধাংশুর প্রাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জুন ২০২০, ০১:৩৪ এএম

করোনা কাড়লো এনবিআর কর্মকর্তা সুধাংশুর প্রাণ

সপরিবারে সুধাংশু কুমার সাহা

করোনাভাইরাসে (কোভিড-১৯) প্রাণ হারালেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) উপ-কর কমিশনার সুধাংশু কুমার সাহা। সোমবার (৮ জুন) রাত ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

২৭তম বিসিএস (ট্যাকসেশন) কর্মকর্তা সুধাংশু কুমার গত মাসের শেষ সপ্তাহে সপরিবারে করোনাভাইরাসে আক্রান্ত হন। তার অবস্থার অবনতি হলে ২৭ মে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

সুধাংশুর পাশাপাশি তার স্ত্রী মানষী দাশ, সাত বছর বয়সী কন্যা সাঁঝবাতি এবং গৃহকর্মীও করোনায় আক্রান্ত হয়।

প্রয়াত সুধাংশু কুমার পেশাদার হিসাববিদদের সংগঠন ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্ট, বাংলাদেশ (আইসিএমএবি) এর একজন নেতা ছিলেন। তিনি আইসিএমএবি’র ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের (ডিবিসি) কোষাধ্যক্ষ।

সুধাংশু কুমার সাহা গত ১৪ মে সর্বশেষ অফিস করেন। এরপর তার জ্বরসহ করোনার আরও কিছু উপসর্গ দেখা দিলে তিনি নমুনা পরীক্ষা করান। তার রিপোর্ট পজেটিভ আসে। প্রথমে তিনি বাসাতেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু আবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, সুধাংশু কুমার সাহার প্রয়াণে গভীর শোক জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। করোনায় বিসিএস (কর) ক্যাডারের চৌকষ, দক্ষ, নিষ্ঠাবান ও অত্যন্ত মেধাবী কর্মকর্তা সুধাংশু কুমার সাহার বিদেহী আত্মার পরম সুখ-শান্তি কামনা করেছেন তিনি। পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App