কাশ্মীর থেকে পর্যটকদের ফিরিয়ে আনলেন দেব

আগের সংবাদ

সৌদিতে আটকে পড়া দের জন্য বিশেষ বিমান চালু

পরের সংবাদ

নৌবাহিনীর নবীন নাবিকদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

প্রকাশিত: জুন ৯, ২০২০ , ৫:০১ অপরাহ্ণ আপডেট: জুন ৯, ২০২০ , ৫:০১ অপরাহ্ণ

বাংলাদেশ নৌবাহিনীর ৫১ জন মহিলা নাবিকসহ ৭৮৯ জন (এ/২০২০ ব্যাচ) নবীন নাবিকদের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ জুন) খুলনাস্থ নৌ ঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে এ কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও আকর্ষণীয় মার্চপাস্টের সালাম গ্রহণ করেন। পরে তিনি কৃতি নবীন নাবিকদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

করোনা ভাইরাসের মহামারির এ অচলাস্থার মধ্যেও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা এবং সরকারের প্রণীত স্বাস্থ্য বিধি অনুযায়ী সামাজিক দূরত্ব ও অন্যান্য স্বাস্থ্য সম্পর্কিত বিধিনিষেধ মেনে অত্যন্ত সতর্কতার সঙ্গে নবীন নাবিকদের প্রশিক্ষণ প্রদান ও সমাপনী কুচকাওয়াজ পরিচালনা করা হয়। সতর্কতার অংশ হিসাবে কুচকাওয়াজ অনুষ্ঠানে খুলনা নৌ অঞ্চলের সীমিত সংখ্যক নৌ কর্মকর্তা, জেসিও‘স, পিও‘স এবং লিডিং ও তদ্নিঘ্ন পদ বীর নাবিক এবং অসামরিক কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সমাপনী কুচকাওয়াজ। ছবি: ভোরের কাগজ।

নবীন নাবিকদের মধ্যে মো. রাইহাতুল তৌফিক সেজান পেশাগত ও সব বিষয়ে সেরা চৌকস নাবিক হিসেবে ‘নৌ প্রধান পদক’ লাভ করেন। এছাড়া, সাইদুর রহমান সিদ্দিক দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’, হাসিবুল ইসলাম হাসিব তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ এবং মীরা আক্ত মহিলা নাবিকদের মধ্যে প্রথম স্থান অধিকার করে ‘প্রীতিলতা ওয়াদ্দেদার পদক’ লাভ করে। প্রীতিলতা ওয়াদ্দেদার পদক এবারই প্রথম প্রবর্তন করা হয়েছে।

প্রধান অতিথির বক্তত্যে খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা নবীন নাবিকদের অর্জিত জ্ঞান যথাযথভাবে কাজে লাগিয়ে নিজেদেরকে যোগ্য নাবিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান এবং ভবিষ্যৎ কর্মজীবনে এই প্রশিক্ষণ কাজে লাগিয়ে জাতীয় নিরাপত্তা ও অগ্রগতির পথে সঠিকভাবে দায়িত্ব পালন করার নির্দেশনা প্রদান করেন।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়