×

সারাদেশ

শতাধিক খাদ ঐতিহাসিক তুরা সড়কে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২০, ০১:১৭ পিএম

শতাধিক খাদ ঐতিহাসিক তুরা সড়কে

ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের রৌমারী উপজেলার সাড়ে ৪ কিলোমিটার আন্তর্জাতিক ও ঐতিহাসিক তুরা রাস্তার দুইপাশে বৃষ্টির পানিতে শতাধিক খাদের সৃষ্টি হয়েছে। এতে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে শতশত যানবাহন ও পথচারী। গত মাসের প্রথম সপ্তাহ থেকে সংস্কারের কাজ শুরু করলেও নিম্নমান ও ধীরগতিতে কাজ করায় আবারো ভেঙে গেছে রাস্তাটি। এতে হারিয়ে যাচ্ছে রাস্তারটির সৌন্দর্য্য। দ্রুত রাস্তাটি সংস্কার না করা হলে স্থলবন্দরের সঙ্গে সব ধরনের যোগাযোগ বন্ধ হওয়ার আশঙ্কা করা হচ্ছে। ৭ জুন রবিবার) সরেজমিনে গিয়ে এই সব চিত্র দেখা যায়।

বাংলাদেশ-ভারত আন্তর্জাতিক ব্যবসা কেন্দ্র হিসেবে চরনতুন স্থলবন্দর চালু করা হয়েছে। যদিও পূর্ণাঙ্গ স্থলবন্দর হিসেবে এখনও ঘোষণা করা হয়নি। স্থলবন্দর দিয়ে ভারতের আসাম রাজ্য থেকে পাথর, কয়লা, শুটকি, আদাসহ ২৯ প্রকার মালামাল আমদানি করা হচ্ছে। আবার বাংলাদেশ থেকে তুলা, মেলামাইন, প্লাষ্টিকের আসবাবপত্র ও বইসহ ২৯ প্রকার মালামাল রপ্তানী করা হচ্ছে। এ সমস্ত মালামাল নিয়ে প্রতিদিন ৫০/৬০টি ট্রাক চলাচল করে। তুরা রাস্তা দিয়ে অসংখ্য রিকশা, অটোভেন, বোরাক, বাস, ট্রাক, মোটরসাইকেল চলাচল করছে। স্থলবন্দরে ৫ হাজার লোকের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন, রাস্তাটির সংস্কারের কাজ চলছে। কোনো অনিয়ম হলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App