×

বিনোদন

ক্রাচে ভর দিয়ে বিক্ষোভে ম্যাডোনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২০, ০১:৩৪ এএম

ক্রাচে ভর দিয়ে বিক্ষোভে ম্যাডোনা

ম্যাডোনা

ক্রাচে ভর দিয়ে বিক্ষোভে ম্যাডোনা

বিক্ষোভ ক্রাচে ভর দিয়ে ম্যাডানো

কৃষ্ণাঙ্গ মার্কিন নাগরিক জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনার প্রতিবাদে উত্তাল পশ্চিমা বিশ্ব। লন্ডনেও চলছে বর্ণবাদবিরোধী বিক্ষোভ। আর লন্ডনের সেই ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনে যোগ দিলেন ৬১ বছর বয়সী মার্কিন পপ সম্রাজ্ঞী ম্যাডোনা। তবে এলেন ক্রাচে ভর দিয়ে।

আন্দোলনের মধ্যে ম্যাডোনাকে দেখে চমকে যান বিক্ষোভকারীরা। এসময় ম্যাডোনার শরীরে ব্ল্যাক লাইভস ম্যাটার টি-শার্ট শোভা পায়। আন্দোলনকারীদের সঙ্গে গলা মিলিয়ে ম্যাডোনা স্লোগান দেন, ‘ন্যায় বিচার নেই তো শান্তি নেই।’

গত বছর অক্টোবরে একটি ট্যুর থেকে হাঁটুতে ব্যথা পেয়েছিলেন ম্যাডোনা। কিছুদিন আগেই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। হাঁটুতে তার ব্যথা। তাই হাঁটতে হয় ক্রাচে ভর দিয়েই।

গত ২৫ মে জর্জ ফ্লয়েড নামের কৃষ্ণাঙ্গ ব্যক্তিকে মার্কিন পুলিশ হত্যা করে। এরপরই করোনা উপেক্ষা করে শুরু হয় আন্দোলন। সেই আন্দোলন ছড়িয়ে পড়েছে পশ্চিমা বিশ্ব থেকে বিভিন্ন দেশে। বুধবার থেকে অস্ট্রেলিয়া, ফ্রান্স, নেদারল্যান্ডস এবং ব্রিটেনে বিক্ষোভ শুরু হয়েছে।

লন্ডনের কেন্দ্রে হাজার হাজার মানুষ জমায়েত হয়ে বিক্ষোভ করেছেন। ম্যাডোনা ছাড়াও শোবিজ, সঙ্গীত, খেলাধুলা জগতের অনেক তারকাই বর্ণ বৈষম্যের প্রতিবাদে বিক্ষোভে অংশ নিতে দেখা গেছে।

[caption id="attachment_224478" align="aligncenter" width="700"] বিক্ষোভ ক্রাচে ভর দিয়ে ম্যাডানো[/caption]

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App