×

সারাদেশ

করোনাজয়ী শতবর্ষী খবিরুন্নেসা, ভুগছেন হৃদরোগ-ক্যান্সারেও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২০, ০৯:৩২ এএম

করোনাজয়ী শতবর্ষী খবিরুন্নেসা, ভুগছেন হৃদরোগ-ক্যান্সারেও

শতবর্ষী খবিরুন্নেসা (১০১)

গোপালগঞ্জের চন্দ্রদিঘলীয়া গ্রামের মৃত আলতাফ ভূইয়ার স্ত্রী ও শতবর্ষী খবিরুন্নেসা (১০১) বেগম করোনা জয় করে চিকিৎসা শেষে নিজ বাড়িতে ফিরেছেন। বর্তমানে তিনি মেয়ে সেলিনা জাকিরের ঢাকার বাসায় কোয়ারেন্টিনে আছেন।

পরিবার সূত্রে জানা যায়, ত্বকের ক্যান্সার, হৃদরোগসহ নানা রোগে আক্রান্ত খবিরুন্নেসার স্বামী ২০ বছর আগে ও বড় ছেলে দুই বছর আগে মারা গেছেন। বাকি তিন ছেলে থাকেন যুক্তরাষ্ট্রে। দেশে আছেন তিন মেয়ে। মেয়েদের কাছেই তিনি থাকেন। উন্নত চিকিৎসার জন্য গত মাসে শুরুর দিকে ঢাকার উত্তরায় মেয়ের বাসায় যান। ১৩ মে তার মেয়ে সেলিনা জাকির (৪৮) ও নাতি তামিমের করোনা পজিটিভ আসে। তাদের ভর্তি করা হয় উত্তরার রিজেন্ট হাসপাতালে। করোনা রোগীদের সংস্পর্শে থাকায় সেখান থেকেই শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয় খবিরুন্নেসার।

১৫ মে বাসা থেকে নমুনা সংগ্রহ করে রিজেন্ট হাসপাতালে পরীক্ষার জন্য দিলে ১৯ মে খবিরুন্নেসার করোনা রিপোর্ট পজিটিভ আসে। পরে রিজেন্ট হাসপাতালেই পরিবারের অন্য সদস্যদের সঙ্গে তাকেও ভর্তি করা হয়। এসময় তার ছোট মেয়ে শাহানাজ (৪২)-এরও করোনা পজেটিভ আসে। এরপর তাকেও ওই হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হয়।

হৃদরোগ ত্বকের ক্যান্সার থাকা সত্ত্বেও এ বয়সে করোনা মোকাবিলা করে ফিরে আসা অনেকের মনেই আশার সঞ্জার করেছে। চিকিৎসকেরা বলছেন, করোনায় যে কোনও বয়সের লোক আক্রান্ত হতে পারে। এতে ভয়ের কিছু নেই। সবাইকে সতর্ক থাকতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App