×

আন্তর্জাতিক

আসামের জেলে বাংলাদেশির মৃত্যু, মর্গে ৭ দিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জুন ২০২০, ১২:০৭ পিএম

এক বাংলাদেশির মৃতদেহ আসামে এক হাসপাতালের মর্গে রয়েছে সাতদিন ধরে। কিন্তু তার মৃতদেহ ফিরিয়ে নিতে বাংলাদেশ সরকার কোনো সাড়া দিচ্ছে না।

ভারতের ইন্ডিয়া টুডের প্রতিবেদনে দাবি করা হচ্ছে, ৬০ বছর বয়সী সৈয়দ আলী একজন বাংলাদেশি। ১ জুন তিনি আসামের করিমগঞ্জ জেলার জেলখানার ভিতরে মারা যান। অবৈধ উপায়ে ভারতে প্রবেশের দায়ে দাকে করিমগঞ্জ পুলিশ গ্রেপ্তার করে ৩রা মার্চ। এরপর তাকে পাঠিয়ে দেয়া হয় জেলে। তিনি কিডনি ও অন্যান্য রোগে ভুগছিলেন। ১ জুন রাতে জেলের ভিতর মারা যান তিনি। পরদিন জেল কর্তৃপক্ষ তার মারা যাওয়ার বিষয়টি জানতে পারে।

করিমগঞ্জ জেলের একজন কর্মকর্তা বলেছেন, আমরা মৃতদেহ পাঠিয়ে দিয়েছি পোস্টমর্টেমের জন্য। এ বিষয়ে জেলা প্রশাসনকে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছি। এখনও ওই বাংলাদেশির মৃতদেহ রয়েছে শিলচর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে। কিন্তু তা ফিরিয়ে নেয়ার ক্ষেত্রে কোনো সাড়া দেয়নি বাংলাদেশ সরকার।

অন্যদিকে সূত্র বলেছে, যখন সৈয়দ আলীকে গ্রেপ্তার করে পুলিশ, তখন তিনি বাংলাদেশে তার ভুল ঠিকানা দিয়েছেন। ফলে তার আসন বাসস্থান চিহ্নিত করা কঠিন হয়ে পড়েছে। করিমগঞ্জ জেলের একজন কর্মকর্তা বলেছেন, এ ইস্যুতে শিগগিরই দুই দেশের সরকারের কর্মকর্তাদের মধ্যে ফ্লাগ বৈঠক হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App