×

সারাদেশ

রৌমারীতে সংবাদ সংগ্রহে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২০, ১১:১০ পিএম

রৌমারীতে সংবাদ সংগ্রহে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত!

কুড়িগ্রাম

দাঁতভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলামের নানা দুর্নীতি ও অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গিয়ে চার সাংবাদিক লাঞ্ছিত হয়েছে। সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে ওই সাংবাদিকদের উদ্ধার করেন স্থানীয় প্রশাসন। এ ঘটনায় রবিবার বিকালের দিকে প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ে।

প্রশাসন ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার দাঁতভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম বিদ্যালয়ের কিছু ঢেউ টিন চুরি করে তার নিজ বাড়িতে নিয়ে যান। এমন খবর পেয়ে প্রধান শিক্ষকের বাড়িতে স্থানীয় চারজন সাংবাদিক দৈনিক শিক্ষা ও দৈনিক জনতার উপজেলা প্রতিনিধি সাখওয়াত হোসেন সাখা, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি ও এসএন টিভির রৌমারী প্রতিনিধি মাসুদ পারভেজ রুবেল, দৈনিক আলোকিত সকালের প্রতিনিধি লিমন আহমেদ ও নাহিদ হাসান চুরি হওয়া টিনের ছবি তুলতে গেলে প্রধান শিক্ষক ও তাঁর পরিবারের সদস্যদের হাতে লাঞ্ছিত হন। প্রধান শিক্ষক ও তাঁর স্ত্রী, ছেলে এবং ভাতিজা ওই চার সাংবাদিকদের অবরুদ্ধ করে রাখেন।

এসময় সাংবাদিকরা রৌমারী ইউএনও আল ইমরানকে মোবাইল ফোনে বিষয়টি জানালে ইউএনও রৌমারী সহকারি কমিশনার (ভূমি) মো. গোলাম ফেরদৌস ও উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. মোক্তার হোসেনসহ রৌমারী থানা পুলিশকে পাঠান। তারা ওই গ্রামের লোকজন ও স্থানীয় যুবলীগ সভাপতি আমির হোসেন, আমিনুল ইসলাম, মতিয়ার রহমান ও ইউপি সদস্য মিজানুর রহমানসহ আরো অনেকেই ওই ঘটনাস্থল থেকে চার সাংবাদিকদের উদ্ধার করেন। আটককৃত চার সাংবাদিক লাঞ্ছিতের বিষয় জানতে চাইলে দাঁতভাঙ্গা দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিযুক্ত প্রধান শিক্ষক মো. সাইফুল ইসলাম জানান, ‘সাংবাদিকদের আমি লাঞ্ছিত করিনি। তবে স্কুলের টিন চুরির অভিযোগ আমার বিরুদ্ধে সঠিক নয়। তিনি আরো বলেন, রেজুলেশন আকারে টিন ক্রয় করে নিজ বাড়িতে আনা হয়েছে।

অপর দিকে সাংবাদিকদের সাথে লাঞ্ছিত ঘটনার বিষয় জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) মো. গোলাম ফেরদৌস জানান, ‘প্রধান শিক্ষক ও তাঁর পরিবারের সদস্যরা সাংবাদিকদের সাথে যে খারাপ আচরণ করেছে তা মোটও ঠিক হয়নি। তিনি আরো বলেন, কারণ সাংবাদিকরা প্রতিটি ঘটনার সত্য উৎঘাটন করে করেন। বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিল করা হবে।

এ ব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ আবু মোহাম্মাদ দিলওয়ার হাসান ইনাম অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App