×

সারাদেশ

তিন যুগেও ব্রিজ পায়নি আত্রাইবাসী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২০, ০৪:৩১ পিএম

তিন যুগেও ব্রিজ পায়নি আত্রাইবাসী

ছবি: প্রতিনিধি

স্বাধীনতার আটচল্লিশটি বছর পার হয়েছে। ক্ষমতার পালা বদল হয়েছে। উন্নয়ন হয়েছে আশেপাশের অনেক রাস্তাঘাট। এমপি মন্ত্রী যারাই এখানে এসেছেন। শুনেছেন জনদুর্ভোগের কথা। দিয়েছেন আশ্বাসও। আর এই আশ্বাস নিয়েই কাটছে নওগাঁর আত্রাই উপজেলার কালিকাপুর ইউনিয়নের সাধারণ মানুষের। কেউই এগিয়ে আসেনি আত্রাই নদীতে ব্রিজ নির্মাণে। এভাবেই দুঃখ প্রকাশ করেন এলাকাবাসী।

এই নদীর উপর ব্রিজ না থাকায় তিন যুগের বেশি সময় ধরে নৌকাতে পারাপার হতে হয় আশপাশের গ্রামের হাজার হাজার সাধারণ মানুষের। ঝুঁকি নিয়ে নদী পাড় হতে হয় বিদ্যালয় শিক্ষার্থীদেরও। মূমুর্ষ রোগী হাসপাতালে নিতে হলে পড়তে হয় নানা বিড়ম্বনায়। পোহাতে হয় সীমাহীন দুর্ভোগ। এলাকাবাসীর দাবি এখানে একটি ব্রীজ নির্মাণের।

নদী পাড় হলেই ডাংগাপাড়া. মন্ডলপাড়া. রায়পুর গ্রাম। খানিকটা দূরে হলেও গ্রামের মাঝ দিয়ে বয়ে গেছে আত্রাই নদী। এই নদীই কাল হয়ে দাঁড়িয়েছে স্থানীয় সাধারণ মানুষের। কথায় বলে এক নদী পাড় এক কোশ সমান। আর এই কথায় যেন বাস্তবে পরিণত হয়েছে রায়পুরবাসীর কাছে।

স্থানীয় ইউপি সদস্য মো. বেলাল হোসেন বলেন, জনদুর্ভোগের এ বিষয়টি আমি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বারবার জানিয়েছি। আশা করছি তারা যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন।

এ বিষয়ে কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাজমুল হক নাদিম বলেন, নদীর উপর ব্রিজ নির্মাণ ওই এলাকার মানুষের প্রাণের দাবি। ওই স্থানে ব্রীজ হলে রায়পুর গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াত ব্যবস্থার দূর্ভোগ লাঘব হবে। এ বিষয়ে আমি এমপি মহোদয়ের সঙ্গে আলাপ করেছি। তিনি জানিয়েছেন, রায়পুর গ্রামের মানুষের দুর্ভোগের কথা ভেবে ব্রীজ নির্মানের বিষয়টি সর্বোচ্চ বিবেচনায় রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App