×

অপরাধ

ঢাকায় ৬ দিনে চাঁদাবাজিতে গ্রেপ্তার ২৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জুন ২০২০, ১১:৫৫ পিএম

ঢাকা জেলার বিভিন্ন সড়কে চাঁদাবাজির ঘটনায় গত ৬ দিনে ১০টি মামলা হয়েছে। এসকল মামলায় আসামী করা হয়েছে মোট ৭১ জন। মামলার এজাহারে ৪৭ জনের নাম উল্লেখ করা হয়েছে। এজাহার নামীয় আসামীদের মধ্য থেকে ২৩ জনকে গ্রেপ্তারও করেছে ঢাকা জেলা পুলিশ। চাঁদাবাজি ঠেকাতে বৃদ্ধি করা হয়েছে গোয়েন্দা তৎপরতা। রবিবার (৭ জুন) ঢাকা জেলা পুলিশের মিডিয়া ও পাবলিক রিলেশন্স উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের অর্থনৈতিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে দীর্ঘ ৬৭ দিন পর সীমিত আকারে ও স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন সচল করার সময় উপযোগী সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে পরিবহন খাতে চাঁদাবাজি রোধে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক ঢাকা জেলা পুলিশ একযোগে কাজ করে যাচ্ছে। গত ১ জুন হতে ৬ জুন পর্যন্ত পরিবহনে চাঁদাবাজি সংক্রান্তে ঢাকা জেলায় আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন (সংশোধনী) ২০১৯ এর ৪(১)/৫ ধারায় ৪৭ জনকে এজাহারনামীয় আসামি করে ও ২৪ জন অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। ঢাকা জেলা পুলিশ ইতোমধ্যে মামলা সমূহের ৪৭ জন এজাহারনামীয় আসামী হতে ২৩ জন আসামিকে গ্রেপ্তার পূর্বক আদালতে সোপর্দ করেছে। গ্রেপ্তারকৃতদের আশুলিয়া থানা নবীনগর ও বাইপেইল এলাকা, সাভার মডেল থানাধীন সাভার, আমিনবাজার, অন্ধমার্কেট এলাকা, কেরানীগঞ্জ মডেল ও দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন বছিলা ও আব্দুল্লাহপুর এলাকা হতে বিশেষ অভিযান পরিচালনা করে চাঁদাবাজি করার সময় হাতেনাতে গ্রেপ্তার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ঢাকা জেলাধীন ঢাকা-মাওয়া ও ঢাকা-আরিচা মহাসড়ক সহ সকল জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে পরিবহন খাতে চাঁদাবাজি রোধ কল্পে বিশেষ টহল বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও ঢাকা জেলার সকল বাস ট্রাক সিএনজি অটোরিক্সা সড়ক পথে চাঁদাবাজি রোধে বিশেষ নজর রাখা সহ গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। ঢাকা জেলার কোথাও যাতে পরিবহন খাতে কোনো প্রকার চাঁদাবাজি না হয় সে ব্যাপারে ঢাকা জেলা পুলিশ বদ্ধপরিকর। ঢাকা জেলার কোথাও কোনো প্রকার চাঁদাবাজি পরিলক্ষিত হলে ঢাকা জেলা পুলিশ কঠোর অবস্থানে থেকে তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। গোয়েন্দা নজরদারি বৃদ্ধি সহ অভিযান অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App