স্বরাকে গ্রেপ্তারের দাবি

আগের সংবাদ

দেশে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ মৃত্যু ৪২, শনাক্ত ২৭৪৩

পরের সংবাদ

মুক্তি পেয়েই ডিজলাইকে ভরপুর নোবেলের ‘তামাশা’

বিনোদন ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০২০ , ২:১৪ অপরাহ্ণ

গত কয়েক দিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তামাশা চলছিল নোবেলের ‘তামাশা’ নিয়ে। অবশেষে মুক্তি পেল নোবেলের সে বিতর্কিত গানটি। রবিবার (৭ জুন) সকাল ১০টায় ‘নোবেল ম্যান’ নামের নিজের ইউটিউব চ্যানেলে গানটি প্রিমিয়ার করে মুক্তি দেন তিনি। মুক্তি পাওয়ার ৪ ঘণ্টায় মধ্যেই প্রায় দুই লাখ ভিউ হয় গানটি। তবে চার ঘণ্টায় প্রায় ১২ হাজার লাইক পেলেও ২৯ হাজারের মতো ডিজলাইক পায় গানটি। কমেন্টেও  গানটির সমালোচনাসহ নোবেলকে কটাক্ষ করেন ভিউয়ার্সরা। প্রশ্ন তোলেন গানের মান নিয়ে।

‘তামাশা’ গানটি মুক্তি পাওয়ার প্রায় মাস খানেক আগ থেকেই যেন অনলাইন জুড়ে গানটিকে নিয়ে এক ধরনের তামাশাই চলছিল। প্রচারণার জন্য বিভিন্ন সময় গানটির নাম তুলে ধরে ফেসবুকে বিভিন্ন পোস্ট করে বিতর্কের জন্ম দেন মঈনুল আহসান নোবেল। সংগীত জগতে দেশের খ্যাতনামা শিল্পীদের কটাক্ষ করেছেন এমন অভিযোগও আসে তার বিরুদ্ধে। গানটির প্রচারণায় নিজেকে বিতর্কিত করার পন্থাই বেছে নেন তিনি। এজন্য বিভিন্ন অনলাইন অ্যাক্টিভিস্ট ও ইউটিউবাররা তার বিরুদ্ধে সোচ্চার হয়।

ভারতীয় বাংলা চ্যানেল জি বাংলায় প্রচারিত সা রে গা মা পা গানের শো থেকে জনপ্রিয় হয়ে উঠেন মঈনুল আহসান নোবেল। জনপ্রিয়তার তুঙ্গে থাকলেও বিভিন্ন সময় বিতর্কিত হয়ে উঠেন তিনি। কবিগুরু রবিন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে মন্তব্য করে দুই বাংলায়ই সমালোচিত হন। সর্বশেষ তামাশা গানের প্রচারে বিভিন্ন ফেসবুক পোস্ট দিয়ে আবারও বিতর্কের জন্ম দেন এই শিল্পী।

এমআই