পূর্ণাঙ্গ নয়, অন্তর্বর্তীকালীন বাজেট প্রণয়ন হোক

আগের সংবাদ

চাইলেই মেসি-রোনালদোর মতো হতে পারতাম

পরের সংবাদ

বিএনপি ৯ জুন বাজেট ভাবনা তুলে ধরবে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০২০ , ১১:৪৬ পূর্বাহ্ণ

আগামী ১১ জুন ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণার আগেই ৯ জুন সরকারের উদ্দেশ্যে দলীয় কিছু চিন্তাভাবনা তুলে ধরবে বিএনপি। এ বিষয়ে রবিবার (৭ জুন) দুপুর ১২ টায় গুলশানে দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সভা অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ভোরের কাগজকে বলেন, করোনা ভাইরাসের প্রকোপ শুরুর পর দলের পক্ষ থেকে যে অর্থনৈতিক প্যাকেজ প্রস্তাবনা দেয়া হয়েছিল, সেই প্রস্তাবনা সামনে রেখেই বাজেট নিয়ে কিছু ভাবনা জানাবে বিএনপি।

খসরু বলেন, আমরা একটা বাজেট ভাবনা দেবো। বাজেট কী রকম হওয়া উচিত, সেটার একটা প্রস্তাব থাকবে। বাজেটের আগেই আমরা তা জানাবো। এতে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট চলমান পরিস্থিতি ও তার পরবর্তী অর্থনৈতিক পরিস্থিতি এবং সংকটগুলোকে চিহ্নিত করে এর সম্ভাব্য সমাধানের পথও তুলে ধরা হবে।

তিনি বলেন, আমরা করোনাভাইরাস সংক্রমণের শুরুতেই একটি আর্থিক প্যাকেজ প্রস্তাব করেছিলাম। এটার পরিপ্রেক্ষিতেই বাজেটে কী থাকা উচিত, কী থাকবে, সমস্যাগুলো কোথায়, সেগুলোর সংবাদ সম্মেলনের মাধ্যমে তুলে ধরা হবে।

বিএনপির নেতারা জানান, আসন্ন প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেট ঋণনির্ভর হবে। একইসঙ্গে স্বাস্থ্য, শিক্ষা খাতকে প্রাধান্য দিয়ে বাজেট প্রণয়নের পরামর্শ থাকলেও সুসমন্বিত কর্মকাঠামোও ঠিক করে দেয়ার প্রস্তাবও থাকবে বিএনপির ভাবনায়।বাংলাবাংলা

এসআর