×

আন্তর্জাতিক

হাতির পর গর্ভবতী গরু বিস্ফোরকভর্তি খাবারে জখম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২০, ০৯:০১ পিএম

হাতির পর গর্ভবতী গরু বিস্ফোরকভর্তি খাবারে জখম

আহত গরুটি।

কেরলের মল্লপুরমের পর এবার হিমাচলপ্রদেশের বিলাসপুর। খাবারে মোড়া বিস্ফোরক চিবিয়ে ফেলার ফলে চোয়াল উড়ে গেল গর্ভবতী গরুর। মালিকের দাবি, গরুটির গলাতেও গভীর ক্ষত তৈরি হয়েছে। কেরলের হাতিটি মারা গেলেও মারাত্মত জখম অবস্থায় এখনও বেঁচে রয়েছে গরুটি।

আহত গরুটির মালিক গুরদয়াল সিং একটি ভিডিও তৈরি করে তা সামাজিক মাধ্যমে প্রচার করছেন এবং প্রশাসনের কাছে ওই নৃশংস ঘটনার বিচার চাইছেন।

সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বিস্ফোরণের ফলে গরুটির চোয়াল তো বটেই গলার একাংশেও বিশাল ক্ষত তৈরি হয়েছে।

গুরদয়াল সিংয়ের দাবি, তাঁর প্রতিবেশী নন্দলাল ওই ঘটনার জন্য দায়ী। তার জমিতে প্রায়ই গরুটি চলে যেত। ঘটনার পর থেকেই নন্দলাল বেপাত্তা। ময়দার ভেতরে বিস্ফোরক ভরে তা জমিতে ফেলে রেখে আসা হয়। সেটাই খেয়ে ফেলে গরুটি।

পুলিশ জানায়, ময়দার মধ্যে বিস্ফোরক ভরে একটি আলু বোম বানানো হয়েছিল। সেটি গরুটির মুখের মধ্যে ফেটে যায়। ঘটনাটি ঘটে গত ২৬ মে। ওই ঘটনায় এটি এফআইআর দায়ের করা হয়েছে। গরুরটি মালিক অভিযোগ করেছেন, তার প্রতিবেশীই ওই কাজ করেছে।

উল্লেখ্য, কয়েকদিন আগেই কেরলের মল্লপুরমে একটি গর্ভবতী হাতি বিস্ফোরকভরা একটি আনারস খেয়ে ফেলে। সেই বিস্ফোরক ফেটে গিয়ে তার মুখ ও গলার গভীর ক্ষত তৈরি হয়ে যায়। টানা ১৪ দিন না খেয়ে, যন্ত্রণায় ছটফট করতে করতে মারা যায় হাতিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App