×

প্রবাস

ফের জেদ্দায় কারফিউ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২০, ০৪:১৮ পিএম

ফের জেদ্দায় কারফিউ

জেদ্দা। ছবি: ইন্টারনেট

দীর্ঘদিন লকডাউন ও কারফিউ শিথিল হবার পর সৌদি আরবে জেদ্দায় আবারও মসজিদে নামাজ আদায় বন্ধ ঘোষণা করা হয়েছে। করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

শনিবার (৬ জুন) থেকে ২০ জুন পর্যন্ত জেদ্দার সব মসজিদে নামাজ আদায় বন্ধ থাকবে। সেইসঙ্গে কারফিউর সময় পরিবর্তন করা হয়েছে। শনিবার সকাল ৬টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ঘর থেকে বের হওয়া যাবে। এর মধ্যে সব কাজকর্ম সম্পূর্ণ করতে বলা হয়েছে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, অফিস আদালতে, সরকারি-বেসরকারি সব জায়গায় কাজের জন্য উপস্থিত হওয়া যাবে না। হোটেল ক্যাফে বন্ধ থাকবে। কারফিউ চলাকালীন এক শহর থেকে অন্য শহরে যাওয়া যাবে না। তবে কারফিউ সময়ের বাইরে এক শহর থেকে অন্য শহরে প্রবেশ করা যাবে। পাঁচ-ছয় জনের বেশি লোক জমায়েত হওয়া যাবে না। সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে হবে সঙ্গে মাস্ক পরিধান করতে হবে। ইতোপূর্বে যে সমস্ত প্রতিষ্ঠানকে মুভমেন্ট করতে অনুমতি দেয়া হয়েছে তারা আগের মতো চলা ফেরা করতে পারবে।

এছাড়া সৌদি আরবের অন্যন্য এলাকার পরিস্থিতি বিবেচনা করে যে কোনো সময় প্রয়োজনীয় নতুন নির্দেশনা দেয়া হতে পারে বলে জানিয়েছেন সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App