×

আন্তর্জাতিক

মার্কিন তরুণীকে প্রেসিডেন্ট হাউজেই ধর্ষণ পাকমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২০, ০৬:১১ পিএম

মার্কিন তরুণীকে প্রেসিডেন্ট হাউজেই ধর্ষণ পাকমন্ত্রীর

মার্কিন সংবাদিক সিন্থিয়া ডি রিচি ও পাকমন্ত্রী।

সাবেক অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী রহমান মালিকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন মার্কিন সংবাদিক তথা ব্লগার সিন্থিয়া ডি রিচি। নিরপেক্ষ তদন্তে তার বিরুদ্ধে সব তথ্যপ্রমাণ তুলে ধরারও কথা জানিয়েছেন মার্কিন ওই সংবাদিক।

শুক্রবার (৫ জুন) পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) নেতৃত্বের বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয়ে ফেসবুক লাইভে আসেন সিন্থিয়া। এসময় তিনি বলেন, ২০১১ সালে পাকিস্তানের সাবেক অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী রহমান মালিক আমাকে ধর্ষণ করেন। ঠিকই শুনেছেন। আরো একবার বলছি, রহমান মালিক আমাকে ধর্ষণ করেছেন।

তিনি একটি ফেসবুক পোস্টে জানান, ২০১১ সালে আল কায়দা নেতা ওসামা বিন লাদেনের বিরুদ্ধে অ্যাবোটাবাদের একটি বাড়িতে অভিযান চালায় মার্কিন সেনা। তাতে মৃত্যু হয় লাদেনের। সেই সময়ই ভিসা নিয়ে কথা বলতে রহমান মালিকের সঙ্গে তাঁর বাসভবনে দেখা করেন তিনি। সেখানে ঘুমের ওষুধ মেশানো পানীয় খাইয়ে রহমান মালিক তাঁকে ধর্ষণ করেন। সেই সময় পাকিস্তানে পিপিপি-র সরকার ছিল। সেখানে তাঁকে কেউ সাহায্য করবে না ভেবেই সেই সময় এ নিয়ে তিনি মুখ খোলেননি।

সম্প্রতি পাকিস্তানি এক নাগরিকের সঙ্গে সিন্থিয়া ডি রিচির বাগদান সম্পন্ন হয়। হবু স্বামীই তাঁকে সত্যিটা সামনে তুলে আনতে উৎসাহ দিলে তিনি সবতথ্য তুলে ধরেন। ইসলামাবাদে প্রেসিডেন্ট হাউসে থাকাকালীন প্রাক্তন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি এবং প্রাক্তন মন্ত্রী মখদুম সাহাবুদ্দিন তাঁর গায়ে হাত তোলেন বলেও দাবি করেছেন সিন্থিয়া।

https://www.facebook.com/813627508735744/videos/3012638535481275/

সিন্থিয়ার দাবি, আন্তর্জাতিক মহলে পাকিস্তানের ভাবমূর্তি যাতে সঠিক ভাবে তুলে ধরা যায়, তা নিয়ে আলোচনা করতে তাঁর সঙ্গে সাক্ষাৎ করেন তথকালীন প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি এবং তাঁর সরকারের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী রহমান মালিক। পিপিপি-র জনসংযোগ বিভাগের দায়িত্বও সামলেছেন তিনি।

এদিকে তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ খারিজ করেছেন রহমান মালিক। শনিবার (৬ জুন) তাঁর মুখপাত্র একটি বিবৃতিতে বলেন, এ নিয়ে রহমান মালিক সরাসরি কোনো মন্তব্য করতে চান না। তিনি সব অভিযোগ অস্বীকার করছেন। রহমান মালিককের ভাবমূর্তি নষ্ট করতেই এ ধরনের মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। একজন বিশেষ ব্যক্তি ও সংগঠনের নির্দেশ মতো কাজ করছেন ওই মার্কিন মহিলা।

২০০৯ সালে পর্যটক হিসাবে প্রথম বার পাকিস্তানে পা রাখেন সিন্থিয়া ডি রিচি। অল্পদিনের মধ্যেই সেখানকার রাজনৈতিক মহলে ওঠাবসা শুরু হয় তার। বর্তমানে ইসলামাবাদেই রয়েছেন সিন্থিয়া। সেখানে চিত্রনির্মাতা হিসাবে কাজ করেন। বিভিন্ন পত্র-পত্রিকায় লেখালেখিও করেন। ইংরেজির পাশাপাশি সাবলিল উর্দু এবং পঞ্জাবিও বলতে পারেন তিনি। তবে ইমরান খান সরকারের সঙ্গে তার ঘনিষ্ঠতা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App