×

রাজনীতি

ভেন্টিলেশন সাপোর্টে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জুন ২০২০, ১২:১৭ পিএম

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের অবস্থা অত্যন্ত সঙ্কটাপন্ন। ৭২ ঘন্টা পার হলে চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নিবেন। শনিবার (৬ জুন) সাংবাদিকদের এ কথা জানান তার ছেলে তানভির শাকিল জয়। নাসিমের রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে চিকিৎসাধীন আছেন মোহাম্মদ নাসিম । শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। এর আগে শুক্রবার (৫ জুন) ভোরে স্ট্রোক করায় তার অবস্থার অবনতি ঘটে। তাৎক্ষণিকভাবে সাবেক এ স্বাস্থ্যমন্ত্রীর অস্ত্রোপচার করা হয় এবং তা সফল হয় বলেও জানান চিকিৎসকরা।

মোহাম্মদ নাসিমের অস্ত্রোপচারের পর ৪৮ ঘণ্টা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখতে হবে বলে জানান চিকিৎসকরা। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া শুক্রবার জানান, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয়ের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। সার্বক্ষণিক তাদের খোঁজখবর রাখছেন প্রধানমন্ত্রী।

এর আগে ১ জুন রক্তচাপজনিত সমস্যা নিয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে ওই হাসপাতালে তিনি চিকিৎসাধীন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App