×

আন্তর্জাতিক

এবার বিশ্বস্বাস্থ্য সংস্থা ছাড়ার হুমকি ব্রাজিলের

Icon

nakib

প্রকাশ: ০৬ জুন ২০২০, ০৯:১৮ পিএম

এবার বিশ্বস্বাস্থ্য সংস্থা ছাড়ার হুমকি ব্রাজিলের

ব্রাজিলের প্রেসিডেন্ট

করোনা ভাইরাসের প্রকোপের মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে বিবাধে জড়িয়ে সংস্থাটির অর্থায়ন বন্ধ করে দিয়েছে সবচেয়ে বড় দাতা যুক্তরাষ্ট্র। এবার ‘আদর্শিক পক্ষপাতিত্বের’ অভিযোগে বিশ্বের সবচেয়ে বড় এ স্বাস্থ্য সংস্থা থেকে নিজেদের সরিয়ে নেয়ার হুমকি দিয়েছে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বুলসোনারু।

যখন যুক্তরাষ্ট্রে মৃত্যু হার কমছে এবং ইউরোপ তাদের সীমান্ত খুলে দেয়ার কথা চিন্তা করছে ঠিক তখন ব্রাজিলের করোনা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। আর এ অবস্থায় বুলসোনারু মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের পদাঙ্ক অনুসরণের হুমকি দিচ্ছেন। সংস্থাটি এ সপ্তাহে ব্রাজিলের একটি ওষুধের ক্লিনিক্যাল ট্রায়াল বাতিলের পর এমন হুমকি দিল ট্রাম্পের অনুসারি হিসেবে পরিচিত উগ্রডানপন্থি ব্রাজিলের এ প্রেসিডেন্ট।

সাংবাদিকদের বুলসোনারু বলেন, যুক্তরাষ্ট্র বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে বেরিয়ে গেছে। আমরা বলতে চাই সংস্থাটি যদি আদর্শিক পক্ষপাতিত্ব ত্যাগ না করে তবে আমরাও বেরিয়ে যাব।

উল্লেখ্য, ব্রাজিলে  ইতোমধ্যে আক্রান্তের সংখ্যায় বিশ্বে ২য় অবস্থানে চলে এসেছে এবং মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫ হাজারের বেশি মানুষের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App