শ্রমিক ছাঁটাই কি সমাধানের পথ?

আগের সংবাদ

হাতির পর গর্ভবতী গরু বিস্ফোরকভর্তি খাবারে জখম

পরের সংবাদ

আগস্টে ফিরছেন জেমি ডে!

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০২০ , ৮:৪৭ অপরাহ্ণ

অবশেষে খুশির খবর পেয়েছে জামাল ভূইয়ারা। অক্টোবরেই ফের আন্তর্জাতিক ম্যাচের স্বাদ পেতে যাচ্ছেন লাল-সবুজের প্রতিনিধিরা। তবে কাগজে-কলমে বাংলাদেশের জাতীয় দলের সঙ্গে নেই কোচ জেমি ডে। বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছেন তিনি। চার মাস ধরে জামাল ভূঁইয়াদের কোন খেলা না থাকায় বাফুফে ইংলিশ কোচের সঙ্গে চুক্তি নবায়ন করেনি। ১৬ ই আগস্ট তার সঙ্গে বাফুফের নতুন চুক্তি নবায়ন হওয়ার কথা রয়েছে। নতুন চুক্তি সম্পাদিত হওয়ার পর বাংলাদেশে আসবেন তিনি।

করোনাভাইরাসের কারণে ফিফা ও এএফসি স্বীকৃত ম্যাচগুলো স্থগিত হয়েছিল। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্বের নতুন প্রস্তাবিত তারিখ দেয়া হয়েছে। আগামী ৮ ও ১৩ অক্টোবর এবং ১২ ও ১৭ নভেম্বর ম্যাচ হতে হবে।

প্রশ্ন হচ্ছে এ সময়ের মধ্যে তিনি কি জামাল ভূঁইয়াদের প্রস্তুত করতে পারবেন? লন্ডন থেকে এই প্রশ্নের উত্তরে জেমি ডে বলেছেন, আমি ইতোমধ্যেই নতুন শিডিউল দেখেছি। ওদের (জামালদের) পাঁচ সপ্তাহের অনুশীলনই যথেষ্ট। ইংলিশ ক্লাবগুলো নিজেদের প্রস্তুত করার জন্য এমন সময় নিয়ে থাকেন। আমি আমার শিষ্যদের নিয়ে আশাবাদী। তারাও নিজেদের মানিয়ে নিতে পারবে।

তিনি আরো বলেন, আমি খুব রোমাঞ্চিত ফুটবল মাঠে ফিরছে। আমি মনে করি, ফুটবল সংশ্লিষ্ট সবাই উচ্ছ্বসিত। পাশাপাশি এখন সবাই নিজেদের পরিকল্পনা তৈরি করতে পারবে।

এমএইচ