×

আন্তর্জাতিক

মুম্বাই বিস্ফোরণের ডন দাউদের ঘরে করোনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২০, ০৭:২২ পিএম

মুম্বাই বিস্ফোরণের ডন দাউদের ঘরে করোনা

দাউদ ইব্রাহিম

অপরাধ জগতের বাদশা তিনি। মুম্বাই ধারাবাহিক বিস্ফোরণ-সহ একাধিক নাশকতার সঙ্গে যুক্ত সেই ওয়ান্টেড ডনকে ছুঁতেও পারেনি ভারতের দুঁদে গোয়েন্দারা। সেই দাউদ ইব্রাহিমকে কাবু করেছে করোনা ভাইরাস। সস্ত্রীক কোভিড পজিটিভ মুম্বই বিস্ফোরণের মাস্টার মাইন্ড।

আর তাতেই শোরগোল পড়েছে অপরাধ জগতে। দাউদ ছাড়াও করোনা আক্রান্ত হয়েছে মাফিয়া ডনের এক ব্যক্তিগত দেহরক্ষী এবং কর্মী। যদিও এ বিষয়ে মুখে খোলেনি পাক সরকার।

প্রসঙ্গত, দাউদ যে সপরিবারে পাকিস্তানে লুকিয়ে রয়েছে এবং সেখান থেকে অপরাধ জগতের রিমোট কন্ট্রোল হাতে রেখেছে তা আগেই ইসলামাবাদকে তথ্যপ্রমাণসহ জানিয়েছে নয়াদিল্লি। কিন্তু সে তথ্য বারবার অস্বীকার করেছে পাকিস্তান। দুবাই-শারজাতেও দাউদের আনাগোনার প্রমাণ হাতে এসেছে ভারতীয় ইন্টেলিজেন্সের। রাডারে থাকলেও কূটনীতির বেড়াজালে বহুবার দাউদ ফস্কেছে ভারতের হাত থেকে। এদিকে, আমেরিকা দাউদকে জঙ্গি তকমা দেওয়ায় পাকিস্তান ছাড়াও কঠিন হয়ে গিয়েছে মাফিয়া ডনের। পাক গুপ্তচর সংস্থা আইএসআই ঢালের মতো দাউদকে হামলার হাত থেকে বারবার বাঁচায়।

১৯৯৩ সালে মুম্বাই হামলার মাস্টারমাইন্ড ছিলেন দাউদ ইব্রাহিম। হামলার পরপরই তিনি দেশ ছাড়েন। বর্তমানে আন্ডারওয়ার্ল্ড ডন হিসেবেই তিনি পরিচিত। দেশ ছাড়া হলেও তার বাহিনী মুম্বাইয়েই সক্রিয় বলে অভিযোগ রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App