×

রাজধানী

আর্টিসানসহ ৬ দোকানে ৭৪ হাজার টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুন ২০২০, ১০:০০ পিএম

আর্টিসানসহ ৬ দোকানে ৭৪ হাজার টাকা জরিমানা

জরিমানা

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানাধীন বেইলি রোড, শান্তিনগর ও মৌচাক এলাকায় শুক্রবার (২২ মে) অভিযান চালিয়েছে ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সে সময় স্বাস্থ্যবিধি না মেনে খাবার বিক্রি ও সরকারি নির্দেশ অমান্য করে নির্ধারিত সময়ের বাইরেও দোকান খোলা রাখায় আর্টিসানসহ ৬টি প্রতিষ্ঠানকে ৭৪ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিএমপি রমনা অঞ্চলের সহকারী কমিশনার শেখ মোহাম্মদ শামীমের সহায়তায় অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা। ম্যাজিস্ট্রেট মাহনাজ ভোরের কাগজকে বলেন, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দেশসহ সরা বিশ্বেই দিন-দিন বাড়ছে। তাই করোনার প্রাদুর্ভাব রোধে কঠোর অবস্থানে রয়েছে সরকার। সাধারণ মানুষ যেন কেনাকাটার অজুহাতে অহেতুক বাইরে ঘোরাফেরা না করতে পারেন তাই জরুরী সেবা ব্যাতীত সবকিছু খোলা রাখার নির্দিষ্ট সময় নির্ধারণ করে দেয়া হয়েছে। তবে এর পরেও দেখা গেছে নির্ধারিত সময়ের পর দোকান ও রেস্তরা খেলা রাখা ছিল।

এছাড়াও অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরী এবং তা বিক্রি করাও হচ্ছিলো, যা কোনো ভাবেই মেনে নেয়া যায় না। তাই বেইলীরোডের আর্টিসানকে ২৫ হাজার, কাপড়ের দোকান বাবুইকে ২ হাজার, শান্তিনগরের প্রিমিয়াম সুইটসকে ২৫ হাজার, মৌচাকের আর এফ এলের বেস্ট বাইকে ১০ হাজার, মা রাঁধুনি হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৭ হাজার ৫০০ ও আল হামদান রেস্তোরঁকে ৫ হাজার টাকাসহ মোট ৭৪ হাজার ৫০০ টাকা জরিমাণা করা হয়। এ ধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে। উল্লেখ্য, রোজার মধ্যে রাজধানীর বিভিন্ন পাড়া-মহল্লার নিত্যপণ্যের দোকানগুলো সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দিয়েছে সরকার। এর আগে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখার সুযোগ দেয়া হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App