শিক্ষার্থীদের ই-লার্নিংয়ে যুক্ত করা জরুরি

আগের সংবাদ

নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার

পরের সংবাদ

প্রস্তুত হচ্ছে শ্রীলঙ্কা, শিগগিরই সিদ্ধান্ত বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০২০ , ১:০১ অপরাহ্ণ

করোনাভাইরাসের এই পরিস্থিতি কাটিয়ে উঠতে কতো দিন লাগতে পারে তা এখনো নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। এই পরিস্থিতিতে আগামী জুলাইয়ে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিয়ে কী করবে তার চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে আগামী এক সপ্তাহের মধ্যে।

বাংলাদেশে করোনাভাইরাসের পরিস্থিতি হুমকির দিকে এগুলেও উপমহাদেশে শ্রীলঙ্কার অবস্থা সবচেয়ে ভালো। সেই জায়গা থেকে শ্রীলঙ্কা প্রস্তুত হলেও বাংলাদেশ প্রস্তুত হতে পারবে কী না তাও ভেবে দেখতে হবে। সব মিলিয়েই আলোচনা হচ্ছে। যদিও শ্রীলঙ্কা মাঠে নামতে আত্মবিশ্বাসী। তারা ইতোমধ্যে অনুশীলনে মাঠেও নেমেছে।

ভবিষ্যৎ সফরসূচি অনুযায়ী আগামী মাসেই বাংলাদেশ দলের টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি ম্যাচ খেলতে শ্রীলঙ্কায় যাওয়ার কথা। কিন্তু গুঞ্জন শোনা যাচ্ছে, পরিস্থিতির কারণে সিরিজটি জুলাই থেকে পিছিয়ে চলে যেতে পারে সেপ্টেম্বরে। লঙ্কান ক্রিকেট বোর্ড নাকি সে রকমই প্রস্তাব দিয়েছে বিসিবিকে। এ ছাড়া বাড়তি রাজস্বের আশায় শ্রীলঙ্কা ৩ টেস্টের সিরিজের পরিবর্তে ২টি টেস্ট ও ২টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে চায়, এমন গুঞ্জনও আছে।

তবে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী গতকাল উড়িয়ে দিয়েছেন সব গুঞ্জন। শ্রীলঙ্কার পক্ষ থেকে বিসিবির কাছে এ রকম কোনো প্রস্তাব আসেনি বলে জানিয়েছেন তিনি। বরং বলেছেন, ‘জুলাই মাসে সিরিজটি আয়োজন করা যায় কি না, শ্রীলঙ্কার বোর্ডের সঙ্গে এখনো সেটা নিয়েই আমাদের আলোচনা চলছে। আমরা এর সুবিধা–অসুবিধাগুলো বোঝার চেষ্টা করছি। তবে শ্রীলঙ্কা সফর নিয়ে সিদ্ধান্ত যা–ই হোক, আগামী এক সপ্তাহের মধ্যে সেটি চূড়ান্ত হবে।’ সিরিজটি হলে দুই দলকে তো মাঠের প্রস্তুতি নিতে হবেই, আয়োজক হিসেবে শ্রীলঙ্কাকে নিতে হবে অন্যান্য প্রস্তুতিও। সে জন্যই এ নিয়ে আর দেরি করার সুযোগ নেই।

শ্রীলঙ্কা সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামী দু-এক দিনের মধ্যে বিসিবির কর্মকর্তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনায় বসবেন বলে জানান নিজাম উদ্দিন চৌধুরী। অবশ্য কিছু প্রাক্‌–আলোচনা এর মধ্যেই হয়ে গেছে এবং তাতে জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের পক্ষে–বিপক্ষে দুই রকম মতই পাওয়া গেছে বলে সূত্র জানিয়েছে।

এমআই