যাত্রা শুরু ‘আমের স্পেশাল’ ট্রেনের

আগের সংবাদ

মুম্বাই বিস্ফোরণের ডন দাউদের ঘরে করোনা

পরের সংবাদ

এখন বিশ্বকাপ আয়োজন করা ঠিক হবে না

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুন ৫, ২০২০ , ৭:২১ অপরাহ্ণ

অস্ট্রেলিয়ার মাটিতে ১৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে করোনা ভাইরাসের কারণে এখন এই বিশ্বকাপ আয়োজন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। কিন্তু যেহেতু দর্শক ছাড়াই বিভিন্ন দেশে বিভিন্ন খেলাধুলা ইতোমধ্যেই শুরু হয়েছে ফলে অনেকেই বলছে যে দর্শক ছাড়াই হোক বিশ্বকাপ।

তবে এটির বিরোধীতা করেছেন পাকিস্তানের বোলিং লিজেন্ড ওয়াসিম আকরাম। কারণ তার মতে বিশ্বকাপ অন্য যে কোনো লিগ বা সাধারণ সিরিজের চেয়ে আলাদা। আর তাই দর্শকবিহীন মাঠে উত্তেজনাহীন বিশ্বকাপ আয়োজন ঠিক হবে না। আগামী ১০ জুন বিশ্বকাপের ভবিষ্যত জানা যাবে। এদিন বিশ্বকাপের ভবিষ্যৎ নির্ধারণ করতে বৈঠকে বসবে আইসিসি। এ ব্যপারে পিটিআইয়ের সঙ্গে ওয়াসিম আকরাম বলেন, ‘ ব্যাক্তিগতভাবে আমি মনে করি না এটি একটি ভালো সিদ্ধান্ত হবে। আসলে আমি চিন্তাই করতে পারি না দর্শক ছাড়া একটি বিশ্বকাপ কিভাবে হবে।

একটি বিশ্বকাপ মানে হলো দর্শকদের বিশাল সমাগম। বিশ্বের নানা প্রান্ত থেকে দর্শকরা তাদের দলকে সমর্থন দেয়ার জন্য আসে। বিশ্বকাপ মানে হলো আলাদা পরিবেশ। আর তাই দর্শকবিহীন মাঠে এটা আয়োজন করা উচিত নয়। তাই আমি মনে করি আইসিসির একটি ভালো সময়ের জন্য অপেক্ষা করা উচিত হবে যখন কঠোর নিয়ম শৃঙ্খলাগুলো উঠে যাবে।’

নকি