পলাশে বাড়ির আঙ্গিনায় গাঁজার চাষাবাদ!

আগের সংবাদ

 শ্রমিক ছাঁটাই ও হয়রানির প্রতিবাদ গার্মেন্ট টিইউসির

পরের সংবাদ

আত্মহত্যা করতে চেয়েছিলেন উথাপ্পা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ৪, ২০২০ , ৭:৫৪ অপরাহ্ণ

একজন খেলোয়াড় নিজের সেরাটা দিতে মাঠে সব সময় মুখিয়ে থাকেন। কিন্তু সব সময় সে সফল হতে পারেনা। এরফলে হতাশাগ্রস্ত হয়ে পড়েন একজন খেলোয়াড়। এমনকি মানসিক বিষাদের কারণে আত্মহত্যার চেষ্টাও করেন। তেমনি ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান রবিন উথাপ্পা আত্মহত্যার পরিকল্পনা করেছিলেন। জাতীয় দলে সুযোগ না পাওয়া এবং ক্রিকেট বন্ধ থাকার হতাশায় বারান্দা থেকে লাফিয়ে পড়তে চেয়েছিলেন তিনি।

আইপিএলের দল রাজস্থান রয়্যালসের সঙ্গে এক সাক্ষাৎকারে নিজের ক্যারিয়ারের সেই অন্ধকার সময়ের গল্প শুনিয়েছেন উথাপ্পা। দীর্ঘদিন কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার পর আসন্ন মৌসুমেই রাজস্থানে যোগ দিয়েছেন তিনি।

উথাপ্পা বলেছেন, ‘২০০৬ সালে আমার যখন অভিষেক হয়, আমি তখন নিজের ব্যাপারে সচেতন ছিলাম না। এরপর অনেক কিছু শিখেছি, খেলায় অনেক উন্নতি হয়েছে। এ মুহূর্তে আমি নিজের ব্যাপারে সর্বদা সতর্ক এবং নিজের চিন্তাভাবনার প্রতি পূর্ণ আস্থা রয়েছে। ফলে কোথাও যদি ভুলও হয়ে যায়, সেটা সহজেই ধরতে পারি। আমি মনে করি, এ জায়গায় পৌঁছতে পারার বড় কারণ হলো, আগে খুবই কঠিন সময়ের মধ্যে দিয়ে গিয়েছি আমি। ক্লিনিক্যালি খুবই হতাশ ছিলাম, প্রায়ই আত্মহত্যার চিন্তা মাথায় চেপে বসতো। আমার মনে আছে, ২০০৯ থেকে ২০১১ পর্যন্ত এটা নিত্যদিনকার বিষয় ছিলো।’

তিনি আরো বলেন,যখন ক্রিকেট থাকত, তখন এসব চিন্তাভাবনা আসত না। কিন্তু ম্যাচ না থাকার দিনগুলো বিশেষ করে অফ সিজনে এটা খুবই কঠিন ছিল। সেসব দিনগুলোতে আমি বসে বসে এক-দুই-তিন গুনতাম, ভাবতাম এখনই বারান্দা দিয়ে লাফিয়ে পড়ব।

এমএইচ