×

আন্তর্জাতিক

নিসর্গে ডুবে গেল জাহাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুন ২০২০, ০৬:২৬ পিএম

নিসর্গে ডুবে গেল জাহাজ

ডুবে যাচ্ছে জাহাজ

নিসর্গে ডুবে গেল জাহাজ

নিসর্গের তাণ্ডব

নিসর্গে ডুবে গেল জাহাজ

প্রবল বেগে নিসর্গ

মহারাষ্ট্র উপকূলে ইতিমধ্যেই আছড়ে পড়েছে সাইক্লোন নিসর্গ। প্রায় ১২০ কিলোমিটার বেগে বিধ্বংসী ঝড় আছড়ে পড়ে আরব সাগরে থাকা একটি জাহাজকে ডুবিয়ে নিয়েছে। সোস্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল সেই ভিডিও। মুম্বাই-সহ গোটা মহারাষ্ট্রজুড়ে প্রবল তাণ্ডবলীলা শুরু করেছে ভয়াল ঘূর্ণিঝড়।

আগামী কয়েক ঘণ্টা ধরে চলবে এই তাণ্ডব, এমনই জানিয়েছে আবহাওয়া ভবন। মহারাষ্ট্রের রায়গড় জেলায় প্রথম ঢোকে এই ঝড়। দুপুর ১২.৩০টার পরে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়। আলিবাগ থেকে ৪০ কিলোমিটার এবং মুম্বাই থেকে ৯৫ কিলোমিটার দূরে রায়গড়ে আছড়ে প্রবল শক্তি নিয়ে আছড়ে পড়ে নিসর্গ।

[caption id="attachment_223804" align="aligncenter" width="300"] নিসর্গের তাণ্ডব[/caption]

তবে এখনও পর্যন্ত মুম্বাইয়ে ঝড়ের প্রত্যক্ষ প্রভাব পড়েনি। বাণিজ্যনগরীতে ঝোড়ো হাওয়ার সঙ্গে শুরু চলছে প্রবল বৃষ্টি । কয়েকদিন আগে আমফানে বাংলায় যে অভিজ্ঞতা হয়েছিল, তেমন দৃশ্যই এবার দেখা যাচ্ছে মহারাষ্ট্রে। বিপদের আশঙ্কার কথা মাথায় রেখে প্রকাশ্যে মানুষের চলাচলে বিধিনিষেধ জারি করেছে মুম্বাই।

[caption id="attachment_223805" align="aligncenter" width="300"] প্রবল বেগে নিসর্গ[/caption]

মুম্বাই উপকূলের তীরবর্তী সমুদ্র সৈকত, পার্ক এরকম খোলা জায়গায় বেরোনোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গুজরাত, দমন-দিউ, দাদরা নগর হাভেলি এই সমস্ত জায়গায় ঝড়ের কারণে হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App