করোনার মধ্যে অনভিপ্রেত-নিন্দনীয় ঘটনা

আগের সংবাদ

সব রোগের চিকিৎসায় আন্তরিক হোন

পরের সংবাদ

রক্ত সংগ্রহে নামছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০২০ , ৯:২৮ অপরাহ্ণ

রোগীদের জন্য রক্ত সংগ্রহে নামছেন ক্রীড়া প্রতিমন্ত্রী করোনা ভাইরাসে সবকিছু বন্ধ হওয়ার পর থেকেই অসহায় ও কর্মহীন মানুষের পাশে আছেন সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। কখনো ক্রীড়াঙ্গনের অসহায় হয়ে পড়া খেলোয়াড়-সংগঠকদের পাশে দাঁড়িয়েছেন, কখনো ছুটে গেছেন নিজ জেলা গাজীপুরের মানুষের পাশে। করোনার এই সংকটে বিভিন্নভাবে মানুষের সেবা করে যাচ্ছেন তিনি।

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’-এ স্লোগান নিয়ে ক্রীড়া প্রতিমন্ত্রী আগামী ৭ জুন গাজীপুরের টঙ্গীর নোয়াগাঁও স্কুল মাঠে স্বাস্থ্যবিধি মেনে এই রক্তদান কর্মসূচির আয়োজন করেছেন।

প্রতিমন্ত্রী বলেছেন, ‘করোনা ভাইরাসের কারণে ব্লাড ব্যাংক ও হাসপাতালগুলোতে রক্তস্বল্পতা দেখা দিয়েছে । যার কারণে ক্যান্সার, থ্যালাসেমিয়াসহ বিভিন্ন রোগের চিকিৎসায় জরুরিভাবে প্রচুর রক্তের প্রয়োজন হচ্ছে। যে কারণে আমাদের এই ব্লাডক্যাম্পের উদ্যোগ। ৭ জুন সকাল ১১ টায় টঙ্গীস্থ নোয়াগাঁও স্কুল মাঠে স্বাস্থ্যবিধি মেনে একটি ব্লাডক্যাম্প করব। যারা রক্ত দিতে আগ্রহী, তাদেরকে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যেকোনো সুবিধাজনক সময়ে এসে মানুষের জীবন বাঁচাতে রক্ত দেওয়ার জন্য অনুরোধ করছি।’

এ ছাড়াও সরকারি সাহায্য এবং তার ব্যক্তিগত সাহায্য যাতে প্রকৃত অসহায় মানুষের মধ্যে পৌঁছায় সেজন্য ক্রীড়া প্রতিমন্ত্রী নিজেই তদারকি করেছেন সবকিছু। করোনা ভাইরাসের ত্রাণ প্রদানের পর তিনি ঈদের সময়ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে প্রশংসা কুড়িয়েছেন। এমনকি এলাকার প্রতিবন্ধী মানুষরাও বাদ পড়েননি ক্রীড়া প্রতিমন্ত্রীর ঈদ উপহার থেকে।

ইতোমধ্যে ক্রীড়া প্রতিমন্ত্রীর দেহরক্ষী করোনায় আক্রান্ত হয়েছেন। তারপরও স্বাস্থ্যবিধি মেনে ক্রীড়া প্রতিমন্ত্রী বিভিন্নভাবে মানুষের সেবা করে যাচ্ছেন। এবার তিনি বিভিন্ন রোগীদের জন্য রক্ত সংগ্রহের উদ্যোগ নিলেন।

গত ৮ মার্চ বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত করা হয়। ১৮ মার্চ দেশে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এর কয়েকদিন পর থেকেই করোনার বিস্তার ঠেকাতে সবাইকে ঘরে থাকার নির্দেশ দেয়া হয়। একে একে বন্ধ হয়ে যায়, স্কুল-কলেজ ও অফিস-আদালত সবকিছু। গোটা দেশে অঘোষিত লকডাউন আরম্ভ হয়।