২৬ বাংলাদেশি হত্যাকাণ্ডে লিবিয়া সরকারের নিন্দা

আগের সংবাদ

অব্যবস্থাপনা-দুর্নীতির চক্রে লণ্ডভণ্ড স্বাস্থ্য ব্যবস্থা

পরের সংবাদ

আজ থেকে চলছে আরও ৯ জোড়া ট্রেন

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ৩, ২০২০ , ১১:৫৭ পূর্বাহ্ণ

স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে গত রবিবার থেকে ৮ জোড়া ট্রেন চালু করে রেলওয়ে। এবারে দ্বিতীয় ধাপে আজ বুধবার থেকে চালানো হচ্ছে আরও ৯ জোড়া যাত্রীবাহী ট্রেন। বৃহস্পতিবার (৪ জুন) থেকে চলবে আরও দুই জোড়া ট্রেন। গত ২৫ মে থেকে বন্ধ থাকার পর গত ৩১ মে থেকে দেশের ৭টি রুটে যাত্রী পরিবহন শুরু করেছে ৮ জোড়া ট্রেন।

বুধবার (৩ জুন) কমলাপুর রেলস্টেশনে খোঁজ নিয়ে জানা যায়, নতুন যুক্ত হওয়া ১১ জোড়া ট্রেনের মধ্যে ৭ জোড়া ট্রেন ঢাকা থেকে বিভিন্ন জেলায় যাত্রী পরিবহন করবে। বাকি ৪ জোড়া ট্রেন ঢাকার বাইরে চলাচল করবে।
এদিকে, আজ কমলাপুর রেলস্টেশন থেকে সকাল সাড়ে ৭টার দিকে দেওয়ানগঞ্জের উদ্দেশে ছেড়েছে তিস্তা এক্সপ্রেস এবং সকাল পৌণে ১১টার দিকে কিশোরগঞ্জ এক্সপ্রেস ছেড়ে গেছে বলে স্টেশন সূত্রে জানা যায়।

নতুন যে ১১ জোড়া ট্রেন চলাচল শুরু হচ্ছে সেগুলো হলো- ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটে তিস্তা এক্সপ্রেস, ঢাকা- বেনাপোল রুটে বেনাপোল এক্সপ্রেস, ঢাকা-চিলহাটি রুটের নীলসাগর এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ রুটের কিশোরগঞ্জ এক্সপ্রেস, ঢাকা-নোয়াখালী রুটের উপকূল এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম এক্সপ্রেস ও ঢাকা-চাঁদপুর রুটের ব্রহ্মপুত্র এক্সপ্রেস, খুলনা-চিলহাটি রুটের রূপসা এক্সপ্রেস, খুলনা-রাজশাহী রুটের কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-গোয়ালন্দ ঘাট রুটের মধুমতি এক্সপ্রেস, চট্টগ্রাম-চাঁদপুর রুটের মেঘনা এক্সপ্রেস।

প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় গত ২৫ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে মালবাহী ট্রেন চলাচল স্বাভাবিক ছিল। পরে সাধারণ ছুটি শেষে ৩১ মে থেকে ৮টি ট্রেন চলাচল শুরু হয়। এরই ধারাবাহিকতায় আজ থেকে শুরু হয় আরও ৯টি ট্রেন চলাচল এবং বৃহস্পতিবার থেকে এই বহরে যুক্ত হবে আরও দুইটি ট্রেন। এসব ট্রেনের ৫০ শতাংশ আসন বিক্রি করবে রেলওয়ে। যা অন লাইনে পাওয়া যাবে।

এমআই