×

পুরনো খবর

ট্রাম্পের দিকে হিলারির ‘আঙ্গুল’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুন ২০২০, ০৮:১৮ পিএম

ট্রাম্পের দিকে হিলারির ‘আঙ্গুল’

হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিক্ষোভকারীদের দমনে বল প্রয়োগের নির্দেশনা দেয়ায় তার কঠোর সমালোচনা করেছেন যুক্তরাষ্ট্রের প্রাক্তন সেক্রেটারি অফ স্টেট হিলারি ক্লিনটন। এক টুইট বার্তায় তিনি এ সমালোচনা করেছেন।

টুইট বার্তায় ২ জুন তিনি লিখেছেন, আজ রাতে আমেরিকার রাষ্ট্রপতি সেনাবাহিনীকে শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর রাবার বুলেট ও টিয়ার গ্যাস ছোঁড়ার জন্য ব্যবহার করেছেন। আমাদের নিজস্ব নাগরিকদের বিরুদ্ধে এটি রাষ্ট্রপতির ক্ষমতার এক ভয়াবহ ব্যবহার।

টুইটে তিনি আমেরিকানদের আগামী ২০২০ সালের রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেয়ার আহ্বানও জানান।

এর আগে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বিক্ষোভকারীদের সরকারি সম্পদ বিনষ্টকারী হিসেবে উল্লেখ করেছেন। এমনকি তাদের আটক করারও নির্দেশ দিয়েছেন। আবার বিক্ষোভ দমনে ন্যাশনাল গার্ডের কঠোর অভিযানে খুশি হয়ে অভিনন্দন জানিয়েছেন ট্রাম্প।

এর আগে গত ২৫ মে পুলিশ অন্যায়ভাবে নিরস্ত্র জর্জ ফ্লয়েডকে হত্যা করছে এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এ থেকেই আন্দোলনের সূত্রপাত।

ভাইরাল হওয়া সেই ভিডিওটিতে দেখা যায়, ৪৬ বছর বয়সী জর্জ ফ্লয়েডকে অন্যায়ভাবে পুলিশ সদস্যরা হত্যা করে। এ সময় জর্জ ফ্লয়েড নিরস্ত্র ছিলেন। হাঁটু দিয়ে জর্জ ফ্লয়েডের গলা চেপে ধরা হয়। তিনি বারবার নিঃশ্বাস নেয়ার জন্য আর্তনাদ করতে থাকেন। বাঁচার আর্জি জানান। অন্যায়ভাবে ফ্লয়েডকে হত্যার ঘটনায় কৃষ্ণাঙ্গরা বিক্ষোভ শুরু করলে তা গোটা যুক্তরাষ্ট্রে ছড়িয়ে পড়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App