রাস্তায় বাড়তে শুরু করেছে গণপরিবহন

আগের সংবাদ

করোনা নিয়ে কবি অসীম সাহা'র গান

পরের সংবাদ

পুঠিয়ায় বিনামুল্যে আম পরিবহনের উদ্বোধন

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: জুন ২, ২০২০ , ৩:৩৩ অপরাহ্ণ

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) বাংলাদেশ ডাক বিভাগের “কৃষক বন্ধু ডাক সেবা” এর আওতায় প্রান্তিক কৃষক ও ক্ষুদ্র আম ব্যবসায়ীদের আম বিনামূল্যে পরিবহনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। আজ (২ জুন) মঙ্গলবার বেলা ১১ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সেবার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিভাগের মন্ত্রী মোস্তফা জব্বার।

পুঠিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে ভিডিও কনফারেন্সের  আয়োজন করা হয়। মন্ত্রী ছাড়াও এসময় সরাসরি যুক্ত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব নূর-উর রহমান। এসময় পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে উপস্থিত ছিলেন রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক, রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শামসুল হক, রাজশাহী ডাক বিভাগের পরিচালক রশিদ কুমার শীল, রাজশাহী জেনারেল উত্তরাঞ্চলের পোষ্টমাস্টার শফিকুল আলম প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান জানান, বাংলাদেশ ডাক বিভাগের পক্ষ থেকে ৫ টন ধারন ক্ষমতা সম্পন্ন একটি কাভার্ড ভ্যান দেয়া হয়েছে। প্রান্তিক আম চাষীরা কৃষি অফিসের সঙ্গে যোগাযোগ করে বিনামুল্যে আম ঢাকায় পরিবহন করতে পারবেন। প্রাথমিকভাবে প্রান্তিক আম চাষীদের এসেবায় অগ্রাধিকার দেয়া হবে পর্যায়ক্রমে মাঝারি ও ক্ষুদ্র ব্যবসায়ীদের এ সেবার আওতায় নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

ডিসি