এখন অদৃশ্য শত্রুর বিরুদ্ধে যুদ্ধ চলছে

আগের সংবাদ

করোনায় আয় কমেছে ৭৪% পরিবারের: সমীক্ষা

পরের সংবাদ

একজন আনোয়ারুজ্জামান চৌধুরী ও কোভিড-১৯

সৈয়দ আব্দুল মোমিন

প্রকাশিত হয়েছে: জুন ২, ২০২০ , ২:৫২ পূর্বাহ্ণ

সুদীর্ঘ যাত্রাপথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা’র আস্থাভাজন কর্মী হয়ে তিলে তিলে গড়ে উঠা একজন মানবিক মানুষের জন্মদিনে হৃদয় নিংড়ানো ভালোবাসা ও শ্রদ্ধা নিয়ে কিছু কথা বলতে হয় সামাজিক দায়বদ্ধতা থেকে- সারাবিশ্বে যখন এই মহামারীতে টালমাটাল অবস্থা বিরাজ করছে! মানুষের যাপিত নিয়মগুলো থমকে দাঁড়িয়ে আছে! সব শ্রেণি পেশার মানুষ চরম আতংক ও অনিশ্চিত ভবিষ্যতের পানে ধীরে ধীরে হাঁটছে, তখন আগের মতোই আমরা দেখছি দেশে বিদেশে সামাজিক যোগাযোগের মাধ্যমে সমাজের মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের সেবায় নীরবে নিভৃতে কাজ করে যাচ্ছেন সাবেক তুখোড় ছাত্রনেতা যুক্তরাজ্য আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক সভাপতি যুক্তরাজ্য আওয়ামী লীগের সংগ্রামী যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

সিলেটের প্রত্যন্ত অঞ্চল বিশেষ করে (বিশ্বনাথ, বালাগঞ্জ ও ওসমানী নগর) সমস্যা সংকুল মধ্যবিত্ত মানুষদের ঘরে ঘরে খাবার ও প্রয়োজনীয় সামগ্রী পৌঁছানোসহ সর্বোপরি সিলেটের আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের খোঁজ খবর ও আর্থিক সহায়তা প্রদান।

যুক্তরাজ্য ও ইউরোপের বিভিন্ন দেশে অবস্থানরত বাঙালি ভাইবোনদের মাঝে এক আশার ঝিলিক সকলের প্রিয় ‘আনোয়ার ভাই’ খুব কাছ থেকে দেখছি তাই কথাগুলো না বললে নিজেকে কেমন মনে হয়! সুদূর প্রবাসে ও দেশের মানুষের জন্য ফান্ড সংগ্রহে অনবরত কাজ করে চলেছেন।

সমস্যা ও দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর অদম্য আগ্রহ নিয়ে কাজ করার মানসিকতা, সাহসিকতা ও মানবিকতার চরম শিক্ষা সঞ্চয় করার উদাহরণ এই (কোভিড ১৯) ও আনোয়ারুজ্জামান চৌধুরী।

তাই আজকের এই শুভ জন্মদিনে অগণিত মানুষের ভালোবাসা, দোয়া ও শ্রদ্ধায় আপনার আগামী দিনগুলো হোক আলোকিত ও মধুরময়। মহান আল্লাহ্ আমাদের সকল কে এই মহামারী থেকে মুক্তি দিন। আপনার দীর্ঘায়ু, সুস্থ শরীর কামনা সবসময়। ধন্যবাদ।

লেখক: সাবেক সভাপতি, মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ ও যুক্তরাজ্য ছাত্রলীগ। যুগ্ম সাধারণ সম্পাদক, যুক্তরাজ্য আওয়ামী যুবলীগ।

এনএম