×

খেলা

সাকিবকে স্বপ্নের একাদশে বেছে নিলো ক্রিকইনফো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২০, ০৪:১২ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আপাতত সবধরনের ক্রিকেট বন্ধ। কবে ব্যাট-বল হাতে খেলোয়াড়রা মাঠে নামবেন তা এখনও স্পষ্ট কেউ জানে না। তাই বলে লকডাউনের মধ্যে ক্রিকেটীয় আলোচনা এবং উত্তেজনা থেমে নেই। বন্দী অবস্থার মধ্যে প্রায় সবাই বের করার চেষ্টা করছেন নিজেদের পছন্দের একাদশ। যেখানে একজনের সঙ্গে মিল থাকে না আরেকজনের। যা খুবই স্বাভাবিক। কেননা এসব একাদশ বানানো হয় সম্পূর্ণ নিজেদের পছন্দের ভিত্তিতে।

তবে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো চেষ্টা করেছে তথ্য-উপাত্তের ভিত্তিতে বর্তমান সময়ের সেরা তথা স্বপ্নের ওয়ানডে একাদশ বাছাইয়ের। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তবে আনন্দের বিষয় হলো, বাংলাদেশ থেকে শুধুমাত্র সাকিবকেই বেছে নিয়েছে ক্রিকইনফো। অধিনায়ক হিসেবে তারা দিয়েছে চমক, বিরাট কোহলি দলে থাকার পরেও নেতৃত্বের দায়িত্ব দিয়েছে নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার কেন উইলিয়ামসনকে।

এছাড়াও ক্রিকইনফোর এই স্বপ্নের একাদশে সর্বোচ্চ চারজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও সাবেক চ্যাম্পিয়ন ভারত থেকে। এছাড়া বাকি তিনজন রয়েছেন বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড থেকে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে ইংলিশ পেসার জোফরা আর্চারকে।

এক নজরে জেনে নেই ক্রিকইনফোর বর্তমান সময়ের স্বপ্নের ওয়ানডে একাদশ ১. রোহিত শর্মা (ভারত)- ২২৪ ম্যাচে ৯১১৫ রান, ২৯ সেঞ্চুরি, সর্বোচ্চ ২৬৪ ২. জেসন রয় (ইংল্যান্ড)- ৮৭ ম্যাচে ৩৪৩৪ রান, ৯ সেঞ্চুরি, সর্বোচ্চ ১৮০ ৩. বিরাট কোহলি (ভারত)- ২৪৮ ম্যাচে ১১৮৬৭ রান, ৪৩ সেঞ্চুরি, সর্বোচ্চ ১৮৩ ৪. কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড)- ১৫১ ম্যাচে ৬১৭৩ রান, ১৩ সেঞ্চুরি, সর্বোচ্চ ১৪৮ ৫. জস বাটলার (ইংল্যান্ড)- ১৪২ ম্যাচে ৩৪৮৩ রান, সেঞ্চুরি ৯, সর্বোচ্চ ১৫০ ৬. বেন স্টোকস (ইংল্যান্ড)- ৯৫ ম্যাচে ২৬৮২ রান ও ৭০ উইকেট, সেঞ্চুরি ৩, সর্বোচ্চ ১০২* ৭. সাকিব আল হাসান (বাংলাদেশ)- ২০৬ ম্যাচে ৬৩২৩ রান ও ২৬০ উইকেট, সেঞ্চুরি ৯, সর্বোচ্চ ১৩৪* ৮. ক্রিস ওকস (ইংল্যান্ড)- ১০১ ম্যাচে ১৪৩ উইকেট, সেরা বোলিং ৬/৪৫ ৯. মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া)- ৯১ ম্যাচে ১৭৮ উইকেট, সেরা বোলিং ৬/২৮ ১০. কুলদ্বীপ যাদভ (ভারত)- ৬০ ম্যাচে ১০৪ উইকেট, সেরা বোলিং ৬/২৫ ১১. জাসপ্রিত বুমরাহ (ভারত)- ৬৪ ম্যাচে ১০৪ উইকেট, সেরা বোলিং ৫/২৭

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App