×

খেলা

বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছাদূত তামিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুন ২০২০, ০৬:৫১ পিএম

করোনাকালে ভক্তদের সুখবর দিলেন টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। দুর্দান্ত এই ওপেনার বিশ্ব খাদ্য সংস্থা বা ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের (ডব্লিউএফপি) শুভেচ্ছাদূত হয়েছেন। তিনি সোমবার (১ জুন) এই শুভেচ্ছাদূত হিসেবে মনোনীত হয়েছেন।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আপাতত সব ক্রিকেট বন্ধ। তবে খেলা হলে এত দিন হয়তো সেঞ্চুরি বা হাফ সেঞ্চুরি করে ভক্তদের সুখবর দিতেন তামিম। তাই জাতিসংঘের বিশ্ব খাদ্য সংস্থার শুভেচ্ছা দূত হবার খবরটিও কোন অংশে কম নয় তামিম ভক্তদের জন্য। তাছাড়া জাতিসংঘের এমন মহৎ দায়িত্ব পেয়ে আপ্লুত তামিম বলেছেন, ‘বিশ্ব খাদ্য সংস্থা বা ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে বিবেচিত হয়ে আমি সম্মানিত। জাতিসংঘের এই সংস্থাটি বাংলাদেশসহ বিশ্বব্যাপি ক্ষুধামুক্তির লক্ষ্যে প্রতিনিয়ত লড়াই করে চলেছে।’

এর আগে ক্রিকেটারদের মধ্যে জাতিসংঘের শুভেচ্ছাদূত হিসেবে দায়িত্ব পেয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান। মাশরাফি ইউএনডিপি এবং সাকিব ইউনিসেফের শুভেচ্ছাদূত হন।

জাতিসংঘ তাদের সদস্যভুক্ত দেশগুলোর মধ্যে খাদ্য ও কৃষি সংস্থা, এইচআইভি ও এইডস কর্মসূচি, পরিবেশ কার্যক্রম, ইউএনডিপি, ইউনেস্কো, ইউনোডিসি, ইউএনএফপিএ, মানবাধিকার কমিশন, ইউনিসেফ, ইউনিডো, ইউনিফেম, বিশ্ব খাদ্য সংস্থা, বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রভৃতি প্রতিষ্ঠান বা সংস্থাগুলো তাদের কার্যক্রম বাস্তবায়নের জন্য শুভেচ্ছাদূত হিসেবে বিভিন্ন সময়ে বিভিন্ন বিখ্যাত ব্যক্তিদের নিয়োগ দিয়ে থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App