করোনায় আক্রান্ত এক্সিম ব্যাংকের চেয়ারম্যান

আগের সংবাদ

দ্বিতীয় দিনে সূচকের ব্যাপক দরপতন

পরের সংবাদ

৫২ মিলিয়নে ইকার্দিকে নিজেদের করে নিল পিএসজি

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুন ১, ২০২০ , ৩:৪৭ অপরাহ্ণ

গত মৌসুমে ইন্টারমিলান থেকে লোনে পিএসজিতে এসেছিলেন আর্জেন্টাইন তারকা ফুটবলার মারিও ইকার্দি। আর এক বছর পর তাকে স্থায়ীভাবে ইন্টারমিলানের কাছ থেকে কিনে নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। আর এজন্য তাদের খরচ করতে হয়েছে ৫২ মিলিয়ন ইউরো। করোনা ভাইরাসের মধ্যে এখন পর্যন্ত এটিই হলো সবচেয়ে বড় দলবদল।
মারিও ইকার্দি ২০১৩ সালে ইন্টারমিলানে যোগ দেন। তবে গত মৌসুম থেকে তার সঙ্গে সম্পর্ক খারাপ হয়ে যায় ক্লাবটির। বিশেষ করে ইকার্দির স্ত্রী ওয়ান্দা নারা ইন্টারমিলান ক্লাব কর্তৃপক্ষের কড়া সমালোচনা করার পর থেকেই সম্পর্কটা আরো খারাপ হয়। আর এই কারণে ইকার্দিও গত মৌসুমের বেশ কয়েকটি ম্যাচে ইচ্ছাকৃতভাবে খেলেননি। ফলে তাকে এই মৌসুমের শুরুতে লোনে প্যারিসে পাঠিয়ে দেয় তারা। আর এই লোন চুক্তির মধ্যেই শর্ত ছিল পিএসজি ইচ্ছা করলে তাকে স্থায়ীভাবে কিনে নিতে পারবে।
প্যারিসে এসে বেশ ভালো সাফল্য পান ইকার্দি। পিএসজির হয়ে এই মৌসুমে সবমিলিয়ে ৩২টি ম্যাচ খেলে ২০টি গোল করেন। এরমধ্যে চ্যাম্পিয়ন্স লিগেই ছিল ৬টি ম্যাচ খেলে ৫টি গোল করেন তিনি। ফলে তাকে স্থায়ীভাবে ক্লাবে রেখে দিল পিএসজি।
এদিকে পিএসজিতে স্থায়ীভাবে যোগ দেয়ার মাধ্যমে ইন্টারমিলানের সঙ্গে ইকার্দির তীক্ত সম্পর্কেরও অবসান ঘটল। ইকার্দি ক্লাবটিতে ৬ মৌসুম ধরে খেললেও খুব ছোট একটি বিবৃতি দিয়েই তার বিদায়ের খবর জানিয়েছে ইন্টারমিলান।

ডিসি