সাধারণ ছুটি আরও দুসপ্তাহ বাড়ানোর প্রস্তাব

আগের সংবাদ

লকডাউনে অফিসে যাচ্ছেন? অবশ্যই মানবেন এসব

পরের সংবাদ

জীবাণুমুক্ত হচ্ছে বিসিবি

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ১, ২০২০ , ৫:৫০ অপরাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি কার্যালয় খুলবে আজ তা আগেই জেনেছেন অনেকে। তবে অফিস খোলার কয়েকদিন আগে থেকেই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে চলছে জীবাণুনাশক কার্যক্রম। জানা গেছে ক্রিকেটের অভিভাবক সংস্থার (আইসিসি) দেয়া নির্দেশনা অনুযায়ী বিসিবি নিজেদের কার্যক্রম শুরু করার প্রস্তুতি নিচ্ছে।

তাই বিসিবির এই পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চলছে বেশ কড়াকড়ি ব্যবস্থার মধ্য দিয়েই। শুধুমাত্র পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মী ও নিজস্ব লোকজন ছাড়া বাইরের কাউকে স্টেডিয়াম অঙ্গনে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। বাইরে থেকেই খোঁজখবর নিয়ে জানা গেছে, জীবাণুমুক্ত রাখার কাজ করছেন হাতে গোনা কয়েকজন কর্মচারী। ঝুঁকি এড়াতে স্টেডিয়ামেই তাদের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

বিসিবি কার্যালয়, ড্রেসিং রুম, ইনডোর ও একাডেমি মাঠে এখনো চলছে জীবাণুমুক্ত করার কার্যক্রম। তবে এমন নয় যে সহসা ‘হোম অফিস’ গুটিয়ে বিসিবির কর্মকর্তা-কর্মচারীরা অফিসে চলে আসবেন।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী আগেই জানিয়েছেন, বিসিবির অফিস খোলার পর এই কার্যক্রম শুরু করার তাড়াহুড়া নেই তাদের। তিনি বলেছেন, ‘একটা সময় আমাদের কার্যক্রম শুরু করতে হবে। সে জন্য প্রস্তুতও থাকতে হবে। সেই আলোকেই প্রস্তুত হচ্ছি। আইসিসি থেকে যেভাবে বলা হয়েছে, সেভাবেই প্রস্তুতি নেয়া হচ্ছে। সময় হলে যেন প্রস্তুত হতে বিলম্ব না হয়, তাই এখন থেকেই কাজ এগিয়ে রাখছি।

এছাড়া সব প্রস্তুত হলে এবং দেশের করোনা–পরিস্থিতি বুঝে খেলা ও অনুশীলন শুরুর কথা চিন্তা করবে বিসিবি। তার আগে হবে বোর্ড সভা। সেখানেই ক্রিকেটারদের মাঠে ফেরার ব্যাপারে আলোচনা হবে বলে জানিয়েছে একটি সূত্র। তবে মাঠে ফেরার ব্যাপারে ক্রিকেটারদের মতামতকেও গুরুত্ব দেয়া হবে।

পিআর