×

রাজধানী

স্বাস্থ্যবিধি মেনে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২০, ০৭:৩১ পিএম

স্বাস্থ্যবিধি মেনে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করতে হবে

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, করোনা পরিস্থিতির এই জাতীয় সংকটকালে সবাইকে আন্তরিকতা ও নিষ্ঠার সাথে স্বাস্থ্যবিধি বজায় রেখে সুষ্ঠুভাবে দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করতে হবে।

প্রতিমন্ত্রী রবিবার (৩১ মে) পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মলেন কক্ষে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বিভিন্ন দপÍর সংস্থার প্রধানদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

স্বপন ভট্টাচার্য্য বলেন, করোনা পরিস্থিতিতে অত্র বিভাগের বিভিন্ন দপ্তর সংস্থা অত্যন্ত সক্রিয়ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সুষ্ঠুভাবে দায়িত্ব পালনের জন্য তিনি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং এর আওতাধীন দপ্তর সংস্থায় কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের মহামারির কারণে সারা পৃথিবীতে মানুষের সাধারণ জীবনাচারণ, চলাচল, অর্থনৈতিক কর্মকান্ড সবকিছুই স্থবির হয়ে পড়েছে। বাংলাদেশও এ বিপর্যয়ের বাইরে নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে করোনা পরিস্থিতি মোকাবেলায় আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছি।

কৃষি প্রযুক্তির উপর গুরুত্বারোপ করে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ রেজাউল আহসান বলেন কৃষি প্রযুক্তিতে গবেষণা জোরদার করতে হবে এবং মাঠ পর্যায়ে ছড়িয়ে দিতে হবে। যাতে প্রান্তিক পর্যায়ের কৃষকগণ এ গবেষণালব্ধ ফলাফল ভোগ করতে পারে। মতবিনিময় সভায় অংশগ্রহণকারী বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানগণ তাঁদের দপ্তরের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে গৃহীত কার্যক্রম এবং অগ্রগতি সভায় অবহিত করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন- পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান, অতিরিক্তি সচিব (প্রশাসন ও বাজেট) বেগম নাসরিন আক্তার চৌধুরী, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো.আফজাল হোসেন, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু, সমবায় অধিদপ্তর এর নিবন্ধক ও মহাপরিচালক মো: আমিনুল ইসলাম, আমার বাড়ি আমার খামার এর প্রকল্প পরিচালক আকবর হোসেন, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এর মহাপরিচালক মো. শাহজাহান, পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়ার মহাপরিচালক মো. আমিনুল ইসলাম, বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) এর মহাপরিচালক শেখ মনিরুজ্জামান মিঞা, এসএফডিএফ এর ব্যবস্থাপনা পরিচালক আবুল হাসেম মো. আবদুল্লাহ, বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক এবং অত্র মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App