×

জাতীয়

মৃত্যু ছাড়ালো ৬শ আক্রান্ত ৪৪,৬০৮

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২০, ০২:৪৮ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ২৮ জনের। এর আগে ২৪ মে ২৮ জন ব্যক্তির মৃত্যুর তথ্য জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে মৃতের সংখ্যা ছাড়ালো ছয়শ। প্রাণঘাতি এই ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছে মোট ৬১০ জন। গত ২৪ ঘণ্টায় ৫০টি পরীক্ষাগারে পরীক্ষৃত ৯ হাজার ৯৮৭টি নমুনায় ভাইরাসের উপস্থিতি মিলেছে একহাজার ৭৬৪টি নমুনায়। এ পর্যন্ত আক্রান্ত ব্যাক্তির সংখ্য ৪৪ হাজার ৬০৮।

শনিবার (৩০ মে) অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় একহাজার ৪৪৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত দুই লাখ ৯৭ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা অনুযায়ী রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৬৬।

২৪ ঘণ্টায় মৃতদের লিঙ্গ, বয়স ও এলাকা তথ্য বিশ্লেষনে তিনি জানান, মৃত ২৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও ৩ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃতের হার ১ দশমিক ৩৭। এদের মধ্যে ২৬ জন হাসপাতালে এবং ২ জনের বাসায় মৃত্যু হয়েছে। বয়স বিভাজনে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৮জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রংপুর বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে এক জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ, আইসোলেশন এবং কোয়ারেন্টাইনের তথ্য বিশ্লেষনে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩০৭ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়রেন্টাইন করা হয়েছে ২ হাজার ২২০ জনকে। আইসোলেশনে নেয়া হয়েছে ৪৬৯ জনকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App