×

সারাদেশ

পদ্মা সেতুর সাড়ে ৪ হাজার মিটার দৃশ্যমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২০, ০৪:৫৯ পিএম

পদ্মা সেতুর সাড়ে ৪ হাজার মিটার দৃশ্যমান

পদ্মা সেতুর স্প্যান। ছবি: ভোরের কাগজ।

পদ্মা সেতুর ৩০তম স্প্যান স্থাপন করা হয়েছে। এ স্প্যান বসানার মধ্য দিয়ে সেতুর সাড়ে ৪ হাজার মিটার দৃশ্যমান। শনিবার (৩০ মে) সকাল ৯.৪৫ দিকে পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসানো হয় ।

শুক্রবার (২৯ মে) সকালে মুন্সীগঞ্জ এর লৌহজং উপজলার মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থক ৩০তম স্প্যান নিয়ে রওনা হয় ভাসমান ক্রন তিয়ান-ই। সকাল সাড় ৯ টার দিক ১৫০ মিটার দর্ঘ্য ফাইভ-ভি নাম স্প্যান নিয় রওনা হয় ভাসমান ক্রন। এরআগে গত ৪ মে সেতুর ২৯তম বসানা হয়েছিল।

পদ্মা সেতুর নির্বাহী প্রকশলী দওয়ান আব্দুল কাদর জানান, শনিবার সকালের দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্পতে পদ্মা সেতুর ২৬ ও ২৭ নম্বর পিলারর উপর ৩০তম স্প্যান বসানো হয়। শুক্রবার সকালে তিয়ান-ই নাম ভাসমান ক্রন ৩ হাজার ১৫০ টন ওজনের স্প্যানটি নিয়ে রওনা হয় জাজিরা প্রান্তরে পিলারের উদ্দেশ্যে। এ স্প্যান বসানোর মধ্য দিয়ে সতুর ৪ হাজার ৫০০ মিটার দৃশ্যমান হলো।

তিনি আরো জানান, ফাইভ-এ নামের ৩১তম স্প্যানও বসানোর অপেক্ষায় রয়েছে। আগামী মাসের যে কোনো দিন ৩১তম স্প্যান বসানো হবে।

প্রসঙ্গত, ২০১৪ সালর ডিসেম্বর পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু হয়। মূলসেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানী। নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি ঠিকাদারী প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App