×

জাতীয়

নিহত ২৪ বাংলাদেশির পরিচয় মিলেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২০, ১২:০৮ এএম

নিহত ২৪ বাংলাদেশির পরিচয় মিলেছে

ছবি: সংগৃহীত

লিবিয়ায় মানবপাচারকারী সদস্যের গুলিতে নিহত ও নিখোঁজ ২৬ বাংলাদেশির মধ্যে ২৪ জনের পরিচয় শনাক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ মে) রাতে লিবিয়ায় মানবপাচারকারীদের গুলিতে নিহত হন ২৬ বাংলাদেশি এবং আহত হন ১১ জন। এ ঘটনায় নিহত ও নিখোঁজ ২৬ বাংলাদেশির মধ্যে ২৪ জনের পরিচয় মিলেছে।

মৃত ও নিখোঁজ ২৪ জন হলেন- গোপালগঞ্জের সুজন ও কামরুল, মাদারীপুরের জাকির হোসেন, সৈয়দুল, জুয়েল ও ফিরুজ, রাজৈরের বিদ্যানন্দীর জুয়েল ও মানিক, টেকেরহাটের আসাদুল, আয়নাল মোল্লা (মৃত) ও মনির, ইশবপুরের সজীব ও শাহীন, দুধখালীর শামীম; ঢাকার আরফান (মৃত); টাঙ্গাইলের মহেশপুরের বিনোদপুরের নারায়ণপুরের লাল চান্দ; কিশোরগঞ্জের ভৈরবের রাজন, শাকিল, সাকিব ও সোহাগ, রসুলপুরের আকাশ ও মো. আলী, হোসেনপুরের রহিম (মৃত) এবং যশোরের রাকিবুল।

আহত ১১ জন হলেন- মাদারীপুর সদরের তীর বাগদি গ্রামের ফিরোজ বেপারী (হাঁটুতে গুলিবিদ্ধ), ফরিদপুরের ভাঙ্গার দুলকান্দি গ্রামের মো. সাজিদ (পেটে গুলিবিদ্ধ), কিশোরগঞ্জের ভৈরবের শম্ভপুর গ্রামের মো. জানু মিয়া (পেটে গুলিবিদ্ধ), ভৈরবের জগন্নাথপুর গ্রামের মো. সজল মিয়া (দুই হাতে মারাত্মকভাবে জখম ও মানসিকভাবে ভারসাম্যহীন), গোপালগঞ্জের মুকসুদপুরের বামনডাঙ্গা বাড়ির ওমর শেখ (হাতে মারাত্মকভাবে জখম ও আঙ্গুলে কামড়ের দাগ, দুই পায়ে গুলিবিদ্ধ), টাঙ্গাইলের মহেশপুরের বিনোদপুরের নারায়ণপুরের মো. তরিকুল ইসলাম (২২), চুয়াডাঙ্গার আলমডাঙ্গার বেলগাছির খেজুরতলার মো. বকুল হোসাইন (৩০), মাদারীপুরের রাজৈরের কদমবাড়ির মো. আলী (২২), কিশোরগঞ্জের ভৈরবের সখিপুরের মওটুলীর সোহাগ আহমেদ (২০), মাদারীপুরের রাজৈরের ইশবপুরের মো. সম্রাট খালাসী (২৯) এবং চুয়াডাঙ্গার বাপ্পী (মস্তিষ্কে গুলিবিদ্ধ, আশঙ্কাজনক)। এরা সবাই ত্রিপোলি মেডিক্যাল সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (২৮ মে) লিবিয়ায় ২৬ বাংলাদেশি মোট ৩০ জন অভিবাসী শ্রমিককে গুলি করে হত্যা করেছে স্থানীয় এক মানবপাচারকারীরা পরিবারের সদস্যরা। বাংলাদেশি ছাড়া বাকি চারজন আফ্রিকার নাগরিক। হতাহতরা লিবিয়ার মিজদা শহরে ওই মানবপাচারকারীর জিম্মায় ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App