×

জাতীয়

জিয়াউর রহমানের ৩৯ তম মৃত্যুবাষির্কী আজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ মে ২০২০, ১১:২৩ এএম

জিয়াউর রহমানের ৩৯ তম মৃত্যুবাষির্কী আজ

জিয়াউর রহমান/ফাইল ছবি।

৩০ মে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী। ১৯৮১ সালের ৩০ মে রাতে চট্টগ্রাম সার্কিট হাউসে একদল উ”ছৃঙ্খল সৈনিকের হাতে নির্মমভাবে নিহত হন তিনি। তাঁর বয়স হয়েছিল ৪৫ বছর। দিবসটি উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভাসহ ১২ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

এ উপলক্ষে আজ শনিবার ভোর ৬ টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তলন করা হবে। সকাল ১১ টায় শেরেবাংলা নগরের জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবেন শারীরিক দূরত্ব বজায় রেখে দলের মহা-সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ সিনিয়র নেতারা।

দুপুর ১ টায় মোহাম্মদপুর ১নং আসাদগেট দলেল স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর বাস ভবন সংলগ্ন এলাকায় অসহায় দুস্থ্যদের মাঝে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে স্বাস্থ্যের বিধি মেনে খাদ্য বিতরণ করবেন।

বিকাল সাড়ে ৩টায় ভার্চূয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিএনপি কমিনিউকেশনের ফেইসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচার হবে। প্রতিবছর জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে রাজধানীর মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে দুস্থ্যদের মধ্যে খাদ্য বিতরণ করা হলেও এবার প্রস্তুত করা খাদ্যের পরিবর্তে খাদ্যসামগ্রী, বস্ত্র বিতরণ ও আর্থিক সহায়তা দেয়া হবে বলে জানিয়েছন দলের মহাসচিব।

তিনি বলেন, এসব সামগ্রী বিতরণকালে কোনও মতেই কোনও সমাবেশ করা যাবে না এটা আমরা জোর দিয়ে বলছি। কারণ, এখন এই বিধান বিশ্ব স্বাস্থ সংস্থ্যার পক্ষ থেকে যেটা বলা হয়েছে, এটা মেনে চলাটা আমাদের একটা দায়িত্ব বলে আমরা মনে করি। বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী যে কোনও সমাবেশ বা জমায়েত না করে ভার্চুয়াল মিটিং করে আমরা তাকে স্মরণ করবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App