তাহসান-মিথিলা

তাহসান-মিথিলার মেয়ের প্রথম অভিনয় (ভিডিও)

আগের সংবাদ

মৃত্যু ছাড়ালো ৬শ আক্রান্ত ৪৪,৬০৮

পরের সংবাদ

রোনালদোর সেরা খেলোয়াড় মাদক কারবারি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত হয়েছে: মে ৩০, ২০২০ , ২:০৯ অপরাহ্ণ

২০০৩ সালে পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। সে সময় রোনালদো বলেছিলেন ‘আমাকে আপনারা সেরা ভাবছেন? ফাবিও পেইমকে দেখে নিন। সে আমার চেয়েও সেরা।’ ফাবিও পেইম হলো রোনালদোর কিশোর বয়সের ক্লাব স্পোর্টিং সিপির সতীর্থ। যার খেলার ধরণ দেখে রোনালদো নিজেই বলেছিলেন সে হবে ফুটবল বিশ্বের নতুন কান্ডারি। তবে রোনালদোর সেই কথা ফলে নি। ফাবিও পেইম হতে পারেননি রোনালদোর চেয়ে সেরা ফুটবলার। উল্টো তিনি জড়িয়ে পরেছিলেন মাদক ব্যবসার সঙ্গে। গত বছর মাদক চোরাকারবারীর অভিযোগে গ্রেপ্তারও হয়েছিলেন তিনি।
রোনালদোর সঙ্গে একইসঙ্গে স্পোর্টিং সিপির অ্যাকাডেমিতে থাকা ফাবিও পেইমও কিন্তু পেয়েছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিতে খেলার সুযোগ। কিন্তু ভাগ্যের নিমর্ম পরিহাসে তিনি চেলসির মূল দলে খেলার সুযোগ পাননি। চেলসির দ্বিতীয় সারির দলের সঙ্গে ৪ মাসের মতো কাটানোর পর তিনি পাল্টিয়েছেন বেশ কয়েকিট ক্লাব। কিন্তু শেষ পর্যন্ত থিতু হতে পারেননি কোথাও। বর্তমানে তার বয়স হয়ে গেছে ৩২। ফলে তার জন্য সুসময় পাওয়ার সুযোগটাও অনেকটা চলে গেছে।

অবশ্য ফাাবিও পেইম জানিয়েছেন নিজের দোষেই তিনি উন্নতি করতে পারেননি। কিন্তু রোনালদো ঠিকই পেরেছে। এ ব্যপারে এক সাক্ষাতকারে পেইম বলেছিলেন, ‘ রোনালদো হলো অবিশ্বাস্যরকম একজন ফুটবলার। কিন্তু একটা সময়ে আমি তার চেয়েও ভালো করতে পারতাম। কিন্তু আমি পারিনি রোনালদো পেরেছে কারণ তার আছে সেই শক্তি ও লক্ষ্যে পৌছানোর দৃঢ় মনোবল। কোয়ালিটির দিক দিয়ে বিবেচনা করলে আমি ও সে একই ছিলাম। কিন্ত তার মতো দৃঢ় মনোবল ছিল না আমার। আমি মনে করেছিলাম ট্যালেন্ট থাকলেই সবকিছু হয়। কিন্তু আসলে তা না।’

এমআই