রোনালদোর সেরা খেলোয়াড় মাদক কারবারি

আগের সংবাদ
গোলাম রাব্বানী হেলাল

চলে গেলেন সাবেক ফুটবলার গোলাম রাব্বানী হেলাল

পরের সংবাদ

নতুন মৃত্যু ২৮, আক্রান্ত ১৭৬৪

মৃত্যু ছাড়ালো ৬শ আক্রান্ত ৪৪,৬০৮

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ৩০, ২০২০ , ২:৪৮ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ২৮ জনের। এর আগে ২৪ মে ২৮ জন ব্যক্তির মৃত্যুর তথ্য জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে মৃতের সংখ্যা ছাড়ালো ছয়শ। প্রাণঘাতি এই ভাইরাসে সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছে মোট ৬১০ জন। গত ২৪ ঘণ্টায় ৫০টি পরীক্ষাগারে পরীক্ষৃত ৯ হাজার ৯৮৭টি নমুনায় ভাইরাসের উপস্থিতি মিলেছে একহাজার ৭৬৪টি নমুনায়। এ পর্যন্ত আক্রান্ত ব্যাক্তির সংখ্য ৪৪ হাজার ৬০৮।

শনিবার (৩০ মে) অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় একহাজার ৪৪৩টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত দুই লাখ ৯৭ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা অনুযায়ী রোগী শনাক্তের হার ১৭ দশমিক ৬৬।

২৪ ঘণ্টায় মৃতদের লিঙ্গ, বয়স ও এলাকা তথ্য বিশ্লেষনে তিনি জানান, মৃত ২৮ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও ৩ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃতের হার ১ দশমিক ৩৭। এদের মধ্যে ২৬ জন হাসপাতালে এবং ২ জনের বাসায় মৃত্যু হয়েছে। বয়স বিভাজনে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৬ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৮জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রংপুর বিভাগে ২ জন এবং সিলেট বিভাগে এক জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ, আইসোলেশন এবং কোয়ারেন্টাইনের তথ্য বিশ্লেষনে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩০৭ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৭৫ জন। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়রেন্টাইন করা হয়েছে ২ হাজার ২২০ জনকে। আইসোলেশনে নেয়া হয়েছে ৪৬৯ জনকে।

এমআই