ভারতে আরও ১ মাস বাড়লো লকডাউন

আগের সংবাদ

‘বিপদে বন্ধুর পরিচয়’

পরের সংবাদ

জনতার হৃদয়ে জিয়া অমর: সেলিম

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ৩০, ২০২০ , ৯:৫৫ অপরাহ্ণ

জনতার হৃদয়ে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমান অমর হয়ে আছেন বলে মন্তব্য করেছেন দলটির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মো. সেলিমুজ্জামান সেলিম।

জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শনিবার (৩০ মে) মুকসুদপুর উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল মুকসুদপুর উপজেলা বিএনপি পার্টি অফিসে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সেলিম।

তিনি বলেন, আন্তর্জাতিক ও জাতীয় ষড়যন্ত্র চক্রান্তের মাধ্যমে বাংলার রাখাল রাজা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যা করা হয়েছে। কিন্তু তিনি জনগণের জন্য যা করেছেন এবং যে দর্শন দিয়ে গেছেন তাতে জিয়া জনতার হৃদয়ে অমর হয়ে আছেন।

সেলিম বলেন, ১৯৮১সালের ৩০ মে জিয়াউর রহমানকে হত্যাকান্ডের মধ্য দিয়ে বাংলাদেশি জাতীয়তাবাদকে হত্যার চেষ্টা করা হয়েছে। নানা ষড়যন্ত্র চক্রান্ত অতিক্রম করে স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করে আপোষহীন নেত্রী হিসেবে আবির্ভূত হন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তিনি বাংলাদেশের জাতীয়তাবাদী শক্তির নেতৃত্ব দেন। আজ তিনি গণতন্ত্রের মা হিসেবে সর্বজন স্র্বীকৃত। গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে সেই আন্তর্জাতিক এবং জাতীয় ষড়যন্ত্রকারীদের রোষানলে পড়ে বৃদ্ধ বয়সে তাকে কারাবরণ করতে হয়েছে। তিনি শারিরীকভাবে এখন অত্যন্ত অসুস্থ। এ পরিস্থিতিতেও জাতীয়তাবাদী শক্তি দমে যায়নি। রাষ্ট্রনায়ক তারেক রহমান তার পিতার ন্যায় জনগণের কাতারে এসে জাতীয়তাবাদী শক্তির নেতৃত্ব দিচ্ছেন। শিগগিরই তার নেতৃত্বে বাংলাদেশের গণতন্ত্র পুণরুদ্ধার হবে।

করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকার ভুল সিদ্ধান্ত নিচ্ছে এবং তাদের কারযক্রমে ব্যাপক সমন্বয়হীনতা লক্ষ্য করা যাচ্ছে উল্লেখৈ করে তিনি বলেন, সরকার বিশেষজ্ঞদের মতামত উপেক্ষা করে সাধারণ ছুটি প্রত্যাহার করে জনগণকে নিশ্চিত মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। সরকারের সিদ্ধান্ত যা-ই হোক না কেন আমাদের নিরাপদে থাকতে হবে। আমাদের ঘরে থাকতে হবে। স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ- সভাপতি মাহমুদুল হাসান বাপ্পী, মুকসুদপুর উপজেলা বিএনপির আহবায়ক আঃ সালাম খান, সদস্য সচিব তারিকুল ইসলাম রাজু, মুকসুদপুর পৌরসভা বিএনপির সদস্য সচিব আবুল বাশার টুলটু, যুগ্ন আহবায়ক শাহিন মিয়া, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মশিউর রহমান মিন্টু, সিনিয়র সহ- সভাপতি মাহফুজ মৃধা, প্রচার সম্পাদক কাইউম শরীফ, পৌরসভা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক বিপ্লব মিয়া, উপজেলা কৃষক দলের যুগ্ন আহবায়ক রুস্তম মোল্লা, উপজেলা ছাত্রদলের সদ্য সাবেক সভাপতি কামরুজ্জামান স্বপন, সদ্য সাবেক সাধারণ সম্পাদক কাইউম মুন্সী, ছাত্রদল নেতা রাজীব শরীফ, সোহান মিয়া, মুকসুদপুর সরকারী কলেজ ছাত্রদলের আহবায়ক হাবিবুর রহমান রুইন, সিনিয়র যুগ্ন আহবায়ক আশিক মুন্সি, যুগ্ন আহবায়ক নাজমুল হাসান প্রমুখ বক্তৃতা করেন।

এমএইচ