মুরগিরা দিচ্ছে সবুজ কুসুমের ডিম, কেন?

আগের সংবাদ

সৌদিতে করোনায় চট্টগ্রামের হারুনের মৃত্যু

পরের সংবাদ

আগুন থেকে ৪০ জনকে উদ্ধার করলেন ভারতীয় ক্রিকেটার

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ৩০, ২০২০ , ৬:০০ অপরাহ্ণ

মুম্বাইয়ের রঞ্জি ক্রিকেটার আকিব শেখ গত বুধবার ভয়াবহ আগুন থেকে ৪০ জনকে উদ্ধার করেছেন। আকিবের বসবাস মুম্বাই মেট্রোপলিটনের পশ্চিম কল্যাণ এলাকার চার্ম স্টারস ভবনে। তিনি আটতলা এ ভবনের ষষ্ঠ তলায় থাকেন।

বুধবার (২৭ মে) সন্ধ্যায় ষষ্ঠ তলায়ই লাগে ভয়াবহ আগুন। তখন সেখানে আটকে পড়ে যায় ৪০ জন মানুষ। দ্রুত কিছু না করলে সবার জীবন শঙ্কার মুখে পড়ে যেত। সে অবস্থায় নিজের কথা না ভেবে দুই প্রতিবেশি আদনান খান ও দানিশ খানকে নিয়ে সবাইকে বাঁচানোর মিশন শুরু করেন আকিব।

এই উদ্ধারকাজে ব্যবহৃত হয় একটি দীর্ঘদিনের অব্যবহৃত মই। সেই মই দিয়ে এক এক করে ৪০ জন মানুষকে পাশের সুন্দ্রা প্লাজা ভবনের ছাদে স্থানান্তরিত করেন আকিব ও তার বন্ধুরা। পরে দমকল বাহিনী এসেও তাদের কাজের সাহায্য করেছে।

সেদিনের ঘটনা জানিয়ে স্থানীয় সংবাদমাধ্যমে ২৯ বছর বয়সী আকিব বলেন, ‘পুরোদিন বিদ্যুৎ ছিল না। সন্ধ্যায় সোয়া ছয়টার দিকে বিদ্যুৎ আসল, আমি আমার ফোন চার্জে দেই। তখন আবার বিদ্যুৎ চলে যায়। হঠাৎ আমার মা এসে বলে যে, আগুন লেগেছে। আমি দরজা খুলে দেখি চারপাশ ধোঁয়ায় আচ্ছন্ন, কিছুই দেখতে পারছিলাম না।অত্যধিক ধোঁয়া এবং দম বন্ধ অবস্থার কারণে আমরা সবাই ভয় পেয়ে গেছিলাম। আমার ৮০ বছর বয়সী দাদী, আমার মা- সবাই ঘরে ছিলেন। তবে সৌভাগ্যবশত সুন্দ্রা প্লাজার দূরত্ব ছিল মাত্র ৮ ফুট। যে কারণে তাদের সবাইকে সরিয়ে নিতে পেরেছি। সৃষ্টিকর্তার কৃপায় কারও কোন বড় ধরনের ক্ষতি হয়নি।

খেলোয়াড়ি জীবনে তেমন কিছুই করতে পারেননি ২৯ বছর বয়সী আকিব। মাত্র ২০ বছর বয়সে রঞ্জি অভিষেক হয়েছিল ঠিক, কিন্তু সেই ম্যাচের পর আর সুযোগ পাননি কোন স্বীকৃত ম্যাচে। গত এক দশক ধরে সর্বোচ্চ পর্যায়ে খেলার চেষ্টাই করে যাচ্ছেন তিনি। তবে খেলার মাধ্যমে বড় ক্রিকেটার না হতে পারলেও এমন কাজের পর সকলের কাছে নায়ক হয়ে থাকবেন আজীবন।

এমএইচ