×

জাতীয়

ভারত-চীনের সামরিক সমাবেশ উত্তেজনা তৈরি করবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২০, ০৫:১৫ পিএম

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান এম পি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এম পি এক বিবৃতিতে লাদাখ সিমান্তে ভারত ও চীনের সামরীক সমাবেশ ঘটিয়ে উত্তেজনাকর পরিস্থিতি তৈরির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন।

শুক্রবার (২৯ মে) এক বিবৃতিতে তারা বলেন, বিশ্বের সকল দেশের মানুষ যখন কভিড-১৯ করোনা মহামারিতে বিপর্যস্ত তখন এই সামরীক উত্তেজনা তৈরী করে শান্তি বিঘ্নিত করা কারো কাম্য নয়। আমরা পার্শ্ববর্তি দেশ সমুহের মধ্যে পারস্পরিক সুসম্পর্ক ও সহযোগিতা নীতির প্রত্যাশী। এবিষয়ে উত্তেজনা প্রশমনে জাতীসংঘের কার্যকর উদ্বোগের আহবান জানান তারা।

বিবৃতিতে তারা বলেন, পৃথিবীব্যাপি চলমান মহামারি দুর্যোগের সময়ে দক্ষিন এশিয়া তথা বিশ্বের সকল দেশের আন্তসম্পর্কের মধ্যে যে কোন বিরোধ পারস্পরিক আলাপ আলোচনার মাধ্যমে নিস্পত্তি করা উচিৎ। বর্তমান বিশ্বপরিস্থি ও করোনা মহামারীতে আক্রান্ত সাধারণ জনগনকে তাদের স্বাস্থ্য ও পেশাগত ক্ষতি মোকাবেলায় শান্তিপুর্ণ সম্পর্ক বজায় রাখা, সাহায্য ও সহযোগীতার হাত বাড়িয়ে চলমান দুর্যোগ প্রতিরোধ করা এখন সময়ের দাবী। বিবৃতিতে তারা চলমান মহামারীর মধ্যেও কিউবা, ইরান, ভেনিজুয়েলা ও উত্তর কোরীয়ার উপর যে অন্যায় অবরোধ চলছে তা প্রত্যাহারে জাতীসংঘের কার্যকর উদ্বোগের আহবান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App