×

ক্রিকেট

বেতন কম নেবেন ভেট্টোরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মে ২০২০, ০২:২৬ পিএম

বেতন কম নেবেন ভেট্টোরি

ড্যানিয়েল ভেট্টোরি/ ফাইল ছবি

বিসিবি থেকে পাওয়া বেতনের কিছু অংশ বোর্ডের স্বল্প বেতনের কর্মচারীদের দান করার ইচ্ছা প্রকাশ করেছেন বাংলাদেশের স্পিন বোলিং কোচ হয়ে আসা নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি। বিসিবির সূত্রে এমনটিই জানা গেছে।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, 'ভেট্টোরি বলেছেন, তার বেতনের নির্দিষ্ট একটি পরিমাণ যেন আমরা বিসিবির অসচ্ছল কর্মীদের সাহায্য হিসেবে দিই। ক্রিকেট পরিচালনা বিভাগকে অনানুষ্ঠানিকভাবে তিনি এই ইচ্ছার কথা জানিয়েছেন।' কয়েক দিন আগেই জাতীয় ক্রীড়া পরিষদের অধীন ২৩টি ফেডারেশনের ক্রীড়াবিদদের মোট ৫০ লাখ ১০ হাজার টাকা অনুদান দেয় বিসিবি। এ ছাড়া তারকা ক্রিকেটাররা ব্যক্তিগত ও সম্মিলিতভাবে করোনায় দুর্গত ব্যক্তিদের সাহায্য করেছেন।

ভেট্টোরি হচ্ছেন বিসিবির এযাবৎকালের সবচেয়ে দামি কোচ। দিনপ্রতি তার পারিশ্রমিক কর কেটে আড়াই হাজার ডলারের মতো। কিউই কিংবদন্তির বেতন নিয়ে নানা আলোচনা হলেও তার এ আগ্রহ প্রশংসনীয়। যদি সত্যি আর্থিক সহায়তা দেন, সেটি একটি ব্যতিক্রম উদাহরণ হবে। কাল অবশ্য বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগে যোগাযোগ করে জানা গেছে, আগ্রহ প্রকাশ করলেও ঠিক কবে ভেট্টোরি আর্থিক সহায়তা করতে চান, সেটি এখনো চূড়ান্ত হয়নি। ভেট্টোরি বাংলাদেশ দলে যোগ দিয়েছেন গত নভেম্বরে। আগামী নভেম্বর পর্যন্ত তার চুক্তি।

করোনাভাইরাসের বিরুদ্ধে দুর্দান্ত প্রতাপে লড়াই করছে নিউজিল্যান্ড। টানা ছয়দিন দেশটিতে কোনো নতুন করোনা রোগী পাওয়া যায়নি। সবার আগ্রহ ও চেষ্টাতেই এটা সম্ভব হয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের টুইটের ভাষায়, দুর্দান্ত বোলিংয়ে টানা ছয় ডট বলে মেডেন ওভার আদায় করে নিয়েছে দেশটি। করোনার যুদ্ধে দেশটি অনেকটাই এগিয়ে গেছে। তবে বাংলাদেশের পরিস্থিতি ভিন্ন। প্রতিষ্ঠিত খেলোয়াড়রা অনেক ভাবেই এগিয়ে আসছেন সহায়তা নিয়ে। এমন পরিস্থিতি চোখের সামনে দেখেই এমন ইচ্ছার কথা জানিয়েছেন ভেট্টোরি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App