না ফেরার দেশে ক্রিকেটার কাজল

আগের সংবাদ

ঢাকামুখী মানুষের ঢল, নেই শারীরিক দূরত্ব

পরের সংবাদ

বাড়ছে যানবাহন, ফিরতে শুরু করেছে রাজধানীবাসী

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: মে ২৮, ২০২০ , ৭:০৪ অপরাহ্ণ

খুলেছে মার্কেট

করোনার কারণে সরকারি সাধারণ ছুটি না বাড়ায় ঈদে বাড়ি যাওয়া সাধারণ মানুষ রাজধানী ঢাকাতে ফিরতে শুরু করেছে রাজধানীবাসি।ফলে বিভিন্ন লঞ্চঘাট, বাসস্টেন্ড এবং হাইওয়ে রাস্তাগুলোতে দেখা গেছে মানুষের উপচে পড়া ভিড়। সাধারণ ছুটি এ মাসেই শেষ হওয়ায় এবং ঈদের আমেজ কেটে যাওয়ায় অনেকেই রাজধানীতে ফিরেছেন।

বৃহস্পতিবার (২৮ মে) রাস্তায় গণপরিবহন না থাকার ফলে প্রাইভেটকার, রিকশা-ভ্যান বা ট্রাকে করেই ফিরতে দেখা গেছে রাজধানীবাসিকে। তবে বুধবারের তুলনায় বৃহস্পতিবার যানবাহনের সংখ্যা একটু বেশি দেখা গেছে।

এদিকে ৩১ মে থেকে গণপরিবহন চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। অবশেষে টানা ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে শর্তসাপেক্ষে প্লেন ও গণপরিবহন চালুর অনুমতি দিয়েছে সরকার। ৩১ মে থেকে আগামী ১৫ জুন পর্যন্ত চলাচল সীমিত করে বৃহস্পতিবার (২৮ মে) প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ বেশকিছু বিধিনিষেধ আরোপ করেছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিযেধাজ্ঞাকালে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

এদিকে, শহরমুখী যানবাহন কম থাকায় এখনও মহাসড়কে যানজট ও ফেরি পারাপারে তেমন কোনো ভোগান্তি শুরু হয়নি বলে জানিয়েছেন যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা। সায়েদাবাদ বাস টার্মিনালে গিয়ে দেখা যায় বৃহস্পতিবার সকাল থেকেই বিভিন্ন প্রাইভেটকার ও মোটরসাইকেলে করে মানুষ আসতে শুরু করেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে।

তারা বলছেন, রোববার কর্মস্থলে যোগদানের জন্যই ফিরে এসেছেন। সড়কপথে কোনো যানজট ছাড়াই রাজধানীতে ফিরতে পেরে খুশি অনেকে। ঝক্কিঝামেলা এড়াতেই তাড়াতাড়ি রাজধানীতে ফেরছেন বলেও জানিয়েছেন অনেকে।

এসএইচ